চট্টগ্রামে আরো ১১৯ জন করোনা পজেটিভ

237

চট্টগ্রাম, ৫ আগস্ট, ২০২০ (বাসস) : চট্টগ্রামের ছয়টি ল্যাবের মধ্যে চারটি এবং কক্সবাজারের একটি ল্যাবে নমুনা পরীক্ষার সর্বশেষ রিপোর্টে ১১৯ জন করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। ফলে এ অঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা এখন ১৪ হাজার ৬২৫ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, এইদিন মোট ৫টি ল্যাবে ৬৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১১৯ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগরীর আওতাধীন বিভিন্ন এলাকার ৮৫ জন এবং উপজেলার ৩৪ জন। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন এবং সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১২৩ জন।
রিপোর্ট বিশ্লেষণে দেখা যায়, গতকালের নমুনা পরীক্ষায় আক্রান্তের হার ১৭.৫ শতাংশ। ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২১৬টি নমুনার মধ্যে ১৩টিতে করোনাভাইরাস শনাক্ত হয়।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪৪ জনের নমুনায় করোনা ভাইরাস পাওয়া যায়। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৯ জনের নমুনার মধ্যে ৩৭ জন করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৩ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।
এছাড়া, চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়ার ১৫টি নমুনা পরীক্ষা করা হয় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে। এতে ২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।