বাসস দেশ-৪৪ : শিল্পমন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর-সংস্থাগুলোর মধ্যে ২০২০-২১ অর্থবছরের এপিএ স্বাক্ষরিত

179

বাসস দেশ-৪৪
শিল্পমন্ত্রণালয়-এপিএ
শিল্পমন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর-সংস্থাগুলোর মধ্যে ২০২০-২১ অর্থবছরের এপিএ স্বাক্ষরিত
ঢাকা, ২৬ জুলাই, ২০২০ (বাসস) : শিল্প মন্ত্রণালয়ের সাথে মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর সংস্থাগুলোর ২০২০-২১ অর্থবছরের কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়েছে।
আজ রোববার অনলাইনে ভার্চুয়াল মাধ্যমে এ সকল চুক্তি স্বাক্ষরিত হয়। শিল্পসচিব কে এম আলী আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে দপ্তর-সংস্থার প্রধানগণ নিজ-নিজ প্রতিষ্ঠানের পক্ষে এবং শিল্প মন্ত্রণালয়ের পক্ষে শিল্প সচিব এপিএ’তে স্বাক্ষর করেন।
শিল্পমন্ত্রী বলেন, বৈশ্বিক করোনা পরিস্থিতির মধ্যেও দেশের অর্থনীতির চাকাকে গতিশীল রাখতে সরকার তৎপর রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বক্ষণিক তদারকি ও নির্দেশনায় জীবন ও জীবিকার মাঝে সমন্বয়ের চ্যালেঞ্জ নিয়ে করোনাকালে সরকার কাজ করছে।
তিনি নির্বাচনি ইশতেহারে শিল্প খাতের উন্নয়নে গৃহীত পরিকল্পনাসমূহ বাস্তবায়নে কর্মকর্তাদের আরো সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানান।
শিল্প প্রতিমন্ত্রী কাজে গতানুগতিকতা পরিহার করে এপিএর অধীনে গৃহীত কর্মপরিকল্পনা বাস্তবায়নে আরো আন্তরিকভাবে কাজ করার জন্য শিল্প মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর সংস্থাসমূহের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, শিল্প খাতের উন্নয়নে আরো সক্রিয়ভাবে কাজ করা ও শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন সব শিল্প প্রতিষ্ঠানকে লাভজনক করার মাধ্যমে মুজিববর্ষকে সার্থক করতে হবে।
বাসস/তবি/জেডআরএম/২২২৪/এবিএইচ