ভোলায় ঈদ উল আযহা উপলক্ষে ১৩ লাখ ৪ হাজার কেজি চাল বরাদ্দ

229

ভোলা, ২৬ জুলাই, ২০২০ (বাসস) : আসন্ন পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে জেলায় ১৩ লাখ ৪ হাজার ৩৮০ কেজি ভিজিএফ’র চাল বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ৭ উপজেলার ৬৮টি ইউনিয়নে ১০ লাখ ৮৮ হাজার ৭৩০ কেজি ও ৫টি পৌরসভায় ২ লাখ ১৫ হাজার ৫৫০ কেজি চাল বরাদ্দ এসেছে। নির্ধারিত চালের বিপরীতে কার্ডধারী রয়েছে ১ লাখ ৩০ হাজার ৪৩৮টি। যার মধ্যে ৭ উপজেলায় ১ লাখ ৮ হাজার ৮৭৩টি পরিবার ও ৫টি পৌরসভায় ২১ হাজার ৫৬৫টি কার্ডধারী পরিবার রয়েছে।
জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মো: মোতাহার হোসেন বাসস’কে বলেন, ইতোমধ্যে ভিজিএফ’র চাল প্রত্যেক উপজেলায় পৌঁছে গেছে। বিভিন্ন স্থানে বিতরণও সম্পন্ন হয়েছে। পবিত্র ঈদ-ইল আযহার আগেই এসব চাল বিতরণ সম্পন্ন করা হবে। মূলত সমাজের অসহায় ও দরিদ্র পরিবারগুলোর মাঝে এসব চাল বিতরণ করা হচ্ছে। যাতে তারা পরিবার পরিজন নিয়ে ঈদের আনন্দ উদযাপন করতে পারে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলায় মোট চাল প্রাপ্ত কার্ডধারীদের মধ্যে সদরে ৩০ হাজার ২৮৭টি পরিবার, দৌলতখানে ৮ হাজার ৭৯৬, বোরহানউদ্দিনে ১০ হাজার ৯২৩, লালমোহনে ১৯ হাজার ৯৫৯, তজুমদ্দিনে ৬ হাজার ৮৪২, চরফ্যাসনে ২৭ হাজার ৮৩০ ও মনপুরায় ৪ হাজার ২৩৬ টি পরিবার রয়েছে।
দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ বাসস’কে বলেন, ইতোমধ্যে তার উপজেলার ৯টি ইউনিয়ন ১টি পৌরসভায় সুষ্ঠুভাবে ভিজিএফ’র চাল বিতরণ সম্পন্ন হয়েছে।