বাসস দেশ-৩৮ : সিভিএফ ‘থিমেটিক অ্যাম্বাসেডর’ মনোনীত হওয়ায় পুতুলকে বশেফমুবিপ্রবি ভিসির অভিনন্দন

426

বাসস দেশ-৩৮
পুতুল-অভিনন্দন
সিভিএফ ‘থিমেটিক অ্যাম্বাসেডর’ মনোনীত হওয়ায় পুতুলকে বশেফমুবিপ্রবি ভিসির অভিনন্দন
ঢাকা, ২৩ জুলাই ২০২০ (বাসস) : জলবায়ু পরিবর্তনের কারণে ঝুঁকির মুখে থাকা দেশগুলোর জোট ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) শুভেচ্ছা দূত মনোনীত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। আজ বৃহস্পতিবার এক বার্তায় বশেফমুবিপ্রবির পক্ষ থেকে এ শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।
সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, সায়মা ওয়াজেদ হোসেন পুতুল দীর্ঘদিন ধরে অটিজম বিষয়ে গণসচেতনা সৃষ্টির পাশাপাশি মানসিক প্রতিবন্ধী শিশুদের অধিকার আদায় এবং তাদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যার স্বীকৃতি এরই মধ্যে দেশে-বিদেশে অর্জন করেছেন তিনি।
তিনি বলেন, একজন মানবিক মানুষ হিসেবে সায়েমা ওয়াজেদ অটিজম নিয়ে কাজ করে বিদেশেও দেশের ভাবমূর্তি তুলে ধরে চলেছেন। মানবিকতার এই শিক্ষা তিনি পেয়েছেন তার মা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে। নতুন করে সিভিএফ-এর দায়িত্ব পাওয়ায় সায়মা ওয়াজেদকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। তাঁর এই দায়িত্ব দেশের জন্য অনেক গৌরবের। তিনি জলবায়ুর ঝুঁকিতে বাংলাদেশের স্বার্থ রক্ষায় ও নতুন পথ উন্মোচনেও ভূমিকা রাখবেন বলে বিশ্বাস করি।
বাসস/সবি/বিকেডি/২০৪২/এবিএইচ