চট্টগ্রামে আরও ১৪৮ জনের করোনা শনাক্ত

296

চট্টগ্রাম, ২৩ জুলাই, ২০২০ (বাসস) : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৪৮ জন। এর মধ্যে ১১৬ জন নগরের ও ৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এসময়ে মৃত্যু হয়েছে এক জনের।
এ নিয়ে চট্টগ্রামে ১৩ হাজার ৩৪৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে, এর মধ্যে ৯ হাজার ২৯৫ জন নগরের ও ৪ হাজার ৫১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় একজন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৬ জন। এর মধ্যে ১৫৯ জন নগরের ও ৬৭ জন উপজেলার বাসিন্দা।
বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, বুধবার রাত পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪১ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ১৫ জন ও বিভিন্ন উপজেলার ১৪ জন আছেন।
ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৭০ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ২০ জন নগরের ও ২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৬১ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৩৬ জন নগরের ও ৩ জন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের দেহে করোনার জীবাণু মিলেছে। এর মধ্যে ৬ জন নগরের ও একজন উপজেলার। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯ জনের নমুনায় দুইজনের করোনা শনাক্ত হয়েছে।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১১ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২০ জন নগরের ও ২ জন উপজেলার বাসিন্দা। বেসরকারি শেভরণ ল্যাবে ১শ’ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ১৯ জন নগরের ও ৮ জন উপজেলার বাসিন্দা। উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৩২ জনের মধ্যে লোহাগাড়ার ২, সাতকানিয়ার ২, বাঁশখালীর ২, পটিয়ার ২, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৩, রাউজানের ৯, ফটিকছড়ির ১, হাটহাজারীর ৪, সীতাকুন্ডের ১, সন্দ্বীপের ১ ও মিরসরাইয়ের ২ জন আছেন।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৬৩ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৭৪০ জন করোনা রোগী।