বাসস দেশ-৪৯ : চট্টগ্রামে করোনা রোগীদের জন্য জিপিএইচের অক্সিজেন সিলিন্ডার

190

বাসস দেশ-৪৯
চট্টগ্রাম-অক্সিজেন
চট্টগ্রামে করোনা রোগীদের জন্য জিপিএইচের অক্সিজেন সিলিন্ডার
চট্টগ্রাম, ২০ জুলাই ২০২০ (বাসস) : করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় এবার বড় উদ্যোগ নিয়ে পাশে দাঁড়ালো জিপিএইচ ইস্পাত।
চট্টগ্রাম নগরী ও জেলার বিভিন্ন স্থানে মুমূর্ষু রোগীদের চিকিৎসার জন্য ১ হাজার অক্সিজেন সিলিন্ডার দেয়া শুরু করেছে প্রতিষ্ঠানটি। ‘করোনা আক্রান্তদের জীবন সঞ্জীবনী অক্সিজেন’প্রতিপাদ্য নিয়ে জিপিএইচ ইস্পাত আজ সোমবার বিকেলে সার্কিট হাউজে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের কাছে প্রথম পর্যায়ে ৫০০অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করে। পরবর্তীতে পর্যায়ক্রমে আরো ৫০০ সিলিন্ডার দেয়া হবে।
অনুষ্ঠানে চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামাল হোসেন, জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আলমাস শিমুল প্রমুখ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক বলেন, জিপিএইচ ইস্পাত কর্তৃক ১ হাজার অক্সিজেন সিলিন্ডার দেয়া একটি চ্যালাঞ্জিং বিষয়। এখান থেকে আজ ৫০০ সিলিন্ডার প্রত্যন্ত উপজেলা পর্যায়ের হাসপাতাল, মা ও শিশুহাসপাতাল, জেনারেল হাসপাতাল ও ফিল্ড হাসপাতালকে বিতরণ করা হচ্ছে। পরবর্তীতে প্রাপ্ত খালি সিলিন্ডার জিপিএইচ ইস্পাত নিজস্ব ব্যবস্থাপনায় রিফিল করে পুনরায় পৌঁছে দেবে। আর বাকী ৫০০ সিলিন্ডার বিতরণ কর্মসূচি সিভিল সার্জনের সাথে সমন্বয় করে নির্ধারণ করা হবে।
বাসস/জিই/কেএস/এমএআর/২১২৬/এবিএইচ