গার্মেন্টস শ্রমিকদের ঈদ বোনাস ২৭ তারিখ অন্য সকল খাতে ২৫ জুলাই দিতে হবে : শ্রম প্রতিমন্ত্রী

319

ঢাকা, ২০ জুলাই, ২০২০ (বাসস) : গার্মেন্টস শ্রমিকদের ঈদ বোনাস ২৭ জুলাই এবং চলতি মাসের বেতনের অর্ধেক ৩০ তারিখের মধ্যে এবং অন্য সকল খাতের শ্রমিকদের চলতি মাসের বেতন এবং ঈদ বোনাস ২৫ জুলাইয়ের মধ্যে পরিশোধ করা হবে।
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান আজ সরকার, মালিক-শ্রমিক ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ -টিসিসি -এর ৬৫তম সভায় সভাপতি বক্তৃতায় এ ঘোষণা দেন।
রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনে বর্তমান শ্রম পরিস্থিতি এবং পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে শ্রমিকদের বেতন-বোনাস নিয়ে টিসিসি এ বৈঠক অনু্ষ্িঠত হয় ।
প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেন, সরকারী ছুটির সাথে মিলিয়ে শ্রমিকদের ঈদের ছুটি তিন দিন করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণ রোধে স্বাস্থ্য বিধি মেনে শ্রমিকদের ঈদে কর্মস্থল এলাকায় থাকতে বলা হয়েছে। অর্থনীতির চাকা সচল রাখতে এবং উৎপাদন স্বাভাবিক রাখতে কোন শ্রমিককে ছাঁটাই না করতে মালিকদের প্রতি পরামর্শ দেন তিনি।
সভায় মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম, অতিরিক্ত সচিব ড. রেজাউল হক, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক একেএম মিজানুর রহমান, বিজিএমইএ এর সভাপতি ড. রুবানা হক, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু, বাংলাদেশ লেবার ফেডারেশন এর সাধারণ সম্পাদক এডভোকেট দেলোয়ার হোসেন খান, এনসিসিডাব্লিউই এর সভাপতি মো আনোয়ার হোসেন, ইন্ড্রাষ্টি অল বাংলাদেশ কাউন্সিল এর মহাসচিব চায়না রহমান, গার্মেন্টস শ্রমিক-কর্মচারী ফেডারেশন এর সাধারণ সম্পাদক কামরুল আহসান প্রমুখ অংশ গ্রহণ করেন।