বাসস রাষ্ট্রপতি-২ : মানসম্পন্ন মেডিকেল শিক্ষা নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির

327

বাসস রাষ্ট্রপতি-২
হামিদ-গুণগত শিক্ষা
মানসম্পন্ন মেডিকেল শিক্ষা নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির
ঢাকা, ২৪ জুলাই, ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংশ্লিষ্ট সকলকে মানসম্পন্ন মেডিকেল শিক্ষা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন, যাতে শিক্ষার্থীরা দেশের সকল সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে শিক্ষা সম্পন্ন করে তাদের শ্রেষ্ঠত্ব বজায় রাখতে পারে।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটি (বিএসএমএমইউ)’র একটি প্রতিনিধিদল আজ বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি বলেন, ‘মানসম্পন্ন মেডিকেল শিক্ষা নিশ্চিত করার কোন বিকল্প নেই। শিক্ষার্থীদের চিকিৎসা বিজ্ঞানে দক্ষতা অর্জনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদারকি অত্যাবশ্যক।’
রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন বাসসকে বলেন, রাষ্ট্রপতি দেশের মেডিকেল শিক্ষার ওপর তদারকি জোরদার করার ওপর গুরুত্ব দেন যাতে সারাদেশের মেডিকেল কলেজগুলোর শিক্ষার্থীরা দক্ষতার সাথে তাদের শিক্ষা সমাপ্ত করতে পারে।
বিএসএমএমইউ’র ভাইস চ্যাঞ্চেলর প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া ১৩ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।
বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. বড়–য়া রাষ্ট্রপতিকে পাঠ্যক্রম, প্রশিক্ষণ, গবেষণা, চিকিৎসা সেবা ও অবকাঠামোগত উন্নয়নসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকান্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।
রাষ্ট্রপতিকে অবহিত করা হয় যে, ২০০১ থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত মোট ১৭৭৪টি গবেষণা কর্ম সফলতার সঙ্গে সম্পন্ন করা হয়েছে এবং বিএসএমএমইউ কর্তৃপক্ষ অটিজম-আক্রান্ত শিশুদের চিকিৎসার জন্য ইনস্টিটিউট অব পিডিয়াট্রিক নিউরোলজি এন্ড অটিজম স্থাপন করেছে।
রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রতিনিধিদলের বক্তব্য ধৈর্য সহকারে শোনেন এবং তাদের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
রাষ্ট্রপতির সঙ্গে সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।
বাসস/এসআইআর/এইচএন/২০০০/জহ/আরজি