বাসস দেশ-২৪ : চট্টগ্রামে আরও ১৬২ জনের করোনা শনাক্ত

112

বাসস দেশ-২৪
চট্টগ্রামে- করোনা
চট্টগ্রামে আরও ১৬২ জনের করোনা শনাক্ত
চট্টগ্রাম, ১০ জুলাই, ২০২০ (বাসস) : চট্টগ্রামে ৭৮১টি নমুনা পরীক্ষায় আরও ১৬২ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও তিন জনের।
নতুন করে শনাক্ত হওয়া ১৬২ জনের মধ্যে ১১৭ জন নগরের ও ৪৫ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১১ হাজার ১৯৩ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭ হাজার ৭৯৫ জন নগরের ও ৩ হাজার ৩৯৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এদিকে, গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম নগরে ২ জন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২১৩ জন। এর মধ্যে ১৫২ জন নগরের ও ৬১ জন উপজেলার বাসিন্দা।
শুক্রবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, বৃহস্পতিবার রাত পর্যন্ত চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৬টি ল্যাব ও কক্সবাজার মেডিকেল ল্যাবে ৭৮১ জনের নমুনা পরীক্ষা করে ১৬২ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।
এদের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬২ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ১৬ জন ও বিভিন্ন উপজেলার ১৭ জন আছেন। ফৌজদার হাটের বিআইটিআইডিতে ১৮১ জনের নমুনা পরীক্ষায় ২৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১২ জন নগরের ও ১৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৩২ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২৩ জন নগরের ও ২ জন বিভিন্ন উপজেলার। এছাড়াও চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ৭৭ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ১৬ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১২ জন নগরের ও ৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষা করে তার করোনা শনাক্ত হয়নি।
অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪৫ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে, এর মধ্যে নগরের ২৮ জন ও উপজেলার ৩ জন আছেন। বেসরকারি শেভরণ ল্যাবে ৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৬ জন নগরের ও ৩ জন উপজেলার বাসিন্দা।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৪৫ জনের মধ্যে বাঁশখালীর ৪, আনোয়ারার ১, চন্দনাইশের ১, পটিয়ার ১, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ৭, ফটিকছড়ির ৪, হাটহাজারীর ১৪, সন্দ্বীপের ২, মিরসরাইয়ের ৬ ও সীতাকুন্ডের ৩ জন আছেন।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১৬ জন সুস্থ হয়েছেন, চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৩৪০ জন করোনা রোগী।
বাসস/জিই/কেএস/কেসি/১৫৩৭/আরজি