প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পরিকল্পনা গ্রহণ করেন তা বাস্তবায়নও করেন : তাজুল

1086

ঢাকা, ৯ জুলাই, ২০২০ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে শুধু পরিকল্পনাই করেন না তা বাস্তবায়নও করেন।
তিনি আজ মন্ত্রণালয়ে নবগঠিত কুমিল্লা জেলার লালমাই উপজেলা ও হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যানদের কাছে গাড়ীর চাবি হস্তান্তরকালে এ কথা বলেন।
এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক ও শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল স্থানীয় সরকার মন্ত্রীর কাছ থেকে গাড়ীর চাবি গ্রহণ করেন।
তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিকে দেয়া প্রতিটি প্রতিশ্রুতি অক্ষরে অক্ষরে পালন করেছেন। তিনি স্থানীয় সরকার ব্যবস্থাকে শক্তিশালী এবং আর্থ-সামাজিক ও অবকাঠামোগত উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নের মাধ্যমে জনগণের জীবনযাত্রার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধ দেশের কাতারে নিয়ে যেতে তাদের ওপর অর্পিত সকল দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালনের জন্য সকল উপজেলা চেয়ারম্যানদের প্রতি আহবান জানান মন্ত্রী।
২০১৭ সালের ৯ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশাসনিক পুনবির্ন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)’র সভায় কুমিল্লার লালমাই উপজেলাকে দেশের ৪৯১ ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জকে একই বছরের ২০ নভেম্বর ৪৯২ তম উপজেলা হিসেবে অনুমোদন দেয়া হয়।