বাসস ক্রীড়া-১৪ : ওয়ানডে খেলার পরদিনই টেস্ট খেলবে ইংল্যান্ড

113

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-ইংল্যান্ড সূচি
ওয়ানডে খেলার পরদিনই টেস্ট খেলবে ইংল্যান্ড
লন্ডন, ৭ জুলাই ২০২০ (বাসস) : আগামী ৪ আগস্ট সাউদাম্পটনে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডের খেলার পরদিনই ম্যানচেস্টারে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে স্বাগতিক ইংল্যান্ড। অর্থাৎ, আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ানডে খেলার পরদিনই টেস্ট খেলবে নামবে ইংলিশরা।
আগামীকাল থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু করছে ইংল্যান্ড। এই সিরিজ শেষে আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে লড়াই করবে ইংলিশরা। ঐ দু’টি সিরিজকে সামনে রেখে পুর্ণাঙ্গ সূচি ঘোষনা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
এ মাসের শেষের দিকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ইংল্যান্ডে আসবে আয়ারল্যান্ড। ওয়ানডেগুলো হবে যথাক্রমে ৩০ জুলাই, ১ ও ৪ আগস্ট। সাউদাম্পটনে এজ বোলে হবে সবগুলো ওয়ানডে।
৪ আগস্ট আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর দিনই, অর্থাৎ ৫ আগস্ট পাকিস্তানের বিপক্ষে ওল্ড ট্রাফোর্ডে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে ইংল্যান্ড। এই দু’দিনের সূচি নিয়ে ক্রিকেটপ্রেমিদের মধ্যে আগ্রহ এখন তুঙ্গে। এমনকি খেলোয়াড়দের মধ্যেও। ওয়ানডে ও টেস্টের জন্য দু’টি ভিন্ন দল গঠন হবে ইসিবিকে।
পাকিস্তানের বিপক্ষে সিরিজের দু’টি টেস্ট যথাক্রমে ১৩ ও ২১ আগস্ট থেকে শুরু হবে। এজ বোলে হবে শেষ দু’টি টেস্ট। টেস্ট শেষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে দু’দল। যা হবে- ২৮ ও ৩০ আগস্ট এবং ১ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচই ওল্ড ট্রাফোর্ডে হবে।
সূচি নিয়ে ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেন, ‘করোনাভাইরাসের কারনে কম সময়ে বেশি ম্যাচ আয়োজন করতেই এমন ঠাসা সূচি করতে হয়েছে আমাদের।’
ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজের সূচি :
প্রথম ওয়ানডে : ৩০ জুলাই, ভেন্যু- এজ বোল
দ্বিতীয় ওয়ানডে : ১ আগস্ট, ভেন্যু- এজ বোল
তৃতীয় ওয়ানডে : ৪ আগস্ট, ভেন্যু- এজ বোল
ইংল্যান্ড-পাকিস্তান সিরিজের সূচি :
প্রথম টেস্ট : ৫-৯ আগস্ট, ভেন্যু- ওল্ড ট্রাফোর্ড
দ্বিতীয় টেস্ট : ১৩-১৭ আগস্ট, ভেন্যু- এজ বোল
তৃতীয় টেস্ট : ২১-২৫ আগস্ট, ভেন্যু- এজ বোল
প্রথম টি-২০: ২৮ আগস্ট, ভেন্যু- ওল্ড ট্রাফোর্ড
দ্বিতীয় টি-২০: ৩০ আগস্ট, ভেন্যু- ওল্ড ট্রাফোর্ড
তৃতীয় টি-২০: ১ সেপ্টেম্বর, ভেন্যু- ওল্ড ট্রাফোর্ড
বাসস/এএমটি/১৮১০/স্বব