অবসরে যাওয়া মারকুয়েজের প্রতি শ্রদ্ধা জানালো বার্সেলোনা

457

বার্সেলোনা, ২৪ জুলাই, ২০১৮ (বাসস) : সাবেক ডিফেন্ডার ও মেক্সিকোর অধিনায়ক রাফায়েল মারকুয়েজ ২২ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ার শেষে সম্প্রতী অবসরের ঘোষনা দিয়েছেন। ক্লাবের সাবেক এই তারকার প্রতি শ্রদ্ধা জানিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।
৩৯ বছর বয়সী মারকুয়েজকে মেক্সিকো জাতীয় দলের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি অবসরের ঘোষনা দিয়েছেন। ২০০৩ সালে মারকুয়েজ মোনাকো থেকে বার্সায় যোগ দিয়েছিলেন। সাত বছরের ক্যারিয়ারে মারকুয়েজ বার্সার হয়ে চারটি লা লিগা ও দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন।
অবসরের ঘোষনার পরে টুইটারে বার্সা মারকুয়েজের উজ্জ্বল ভবিষ্যত কামনায় লিখেছে, ‘ধন্যবাদ রাফা, তোমার উজ্জ্বল ভবিষ্যত কামনা করছি।’
রাশিয়া বিশ^কাপে মেক্সিকো শেষ ১৬’তে খেলার যোগ্যতা অর্জণ করেছিল। রাশিয়ায় খেলার মাধ্যমে তৃতীয় খেলোয়াড় হিসেবে পাঁচটি বিশ^কাপে অংশ নেয়ার বিরল কৃতিত্ব অর্জন করেছেন মারকুয়েজ। সর্বশেষ লিগা এমএক্স দল এ্যাটলাসের হয়ে মারকুয়েজ সর্বশেষ ম্যাচ খেলেছেন। বার্সেলোনা ছাড়াও মারকুয়েজ এ্যাটলাস, মোনাকো, নিউ ইয়র্ক রেড বুলস, লিও ও ইতালির হেলাস ভেরোনাতে খেলেছেন।
টুইটারে শেয়ার করা এক বার্তায় মারকুয়েজ লিখেছেন, ‘২২ বছরের ক্যারিয়ার নিয়ে আমি দারুন সন্তুষ্ট। এখানে অনেক প্রচেষ্টা, পরিশ্রম, ভুল, পছন্দ, ত্যাগ জড়িত। কোন কোন সময় দু:খ পেয়েছি, হতাশ হয়েছি। কিন্তু সব মিলিয়ে সবকিছুর মধেই একটা আনন্দ ছিল। এই দীর্ঘ সময়ে সমর্থকরা আমাকে যেভাবে ভালবাসা দিয়েছে সেজন্য তাদেরকে ধন্যবাদ। তাদের কারনেই আমি নিজের সেরাটা দিতে পেরেছি।’