বাসস দেশ-৩২ : গুলশান ক্লিনিকে করোনা টেস্ট শুরু

190

বাসস দেশ-৩২
করোনা-টেস্ট
গুলশান ক্লিনিকে করোনা টেস্ট শুরু
ঢাকা, ৪ জুলাই, ২০২০ (বাসস) : রাজধানীর গুলশানে শাহজাদপুরে ‘গুলশান ক্লিনিক লিমিটেডে’ অত্যাধুনিক মলিকুলার ল্যাবে করোনা টেস্ট শুরু হয়েছে।
ইউনিক গ্রূপের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা পরীক্ষায় এই ক্লিনিকে ইতালী থেকে আমদানিকৃত অত্যাধুনিক আরটিপিসিয়ার মেশিন এবং ল্যাব পরিচালনার জন্য অভিজ্ঞ ও উচ্চতর প্রশিক্ষিত দক্ষ জনবল রয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এক যুগেরও বেশি সময়ের পথ চলায় গুলশান ক্লিনিক স্বাস্থ্য অধিদপ্তর ও অসংখ্য মানুষের আস্থা ও নির্ভরতার স্থল হিসেবে সম্প্রতি করোনা ভাইরাস টেষ্টের অনুমতি পেয়ে দক্ষতার সাথে মানুষের স্বাস্থ্য সেবায় সর্বোচ্চ সতর্কতা ও দ্রুত সেবা নিশ্চিত করে যাচ্ছে, যা করোনা মোকাবেলায় বেসরকারিভাবে নতুন মাত্রা যুক্ত করবে।
দেশের এই সংকটময় সময়ে স্বাস্থ্য সেবা খাতের উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারিভাবেও সমাজের দায়িত্ববানদের ভূমিকা রাখা সামাজিক দায়িত্ব। আর এই দায়বদ্ধতা থেকেই ইউনিক গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মোহাঃ নূর আলী ঢাকায় একটি আন্তর্জাতিক মানের মাল্টিস্পেশালিটি হাসপাতাল নির্মাণের পরিকল্পনা নিয়েছেন। যার প্রাথমিক প্রক্রিয়া দ্রুত এগিয়ে চলছে। উন্নত রিসার্চ সেন্টার সমৃদ্ধ এ হাসপাতালটি হবে দক্ষিন এশিয়ার মধ্যে অনুকরণীয়।
গুলশান ক্লিনিক ক্রিটিক্যাল পেশেন্টদের অগ্রাধিকার দিয়ে অত্যন্ত সল্প সময়ে রিপোর্ট প্রদান করে দ্রুততার সাথে স্বাস্থ্য সেবা নিশ্চিতে সহায়তা করছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বাসস/সবি/এমএসএইচ/২১২৭/-এবিএইচ