শেরপুরে দু’টি কজওয়ে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন

265

শেরপুর, ৪ জুলাই, ২০২০ (বাসস) : আজ সকালে জেলার বনগাঁও-জামালপুর মহাসড়কের সদর উপজেলার নন্দীর বাজার নামক স্থানে দু’টি কজওয়ের উপর সেতু নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সরকার দলীয় হুইপ মো. আতিউর রহমান আতিক।
শেরপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী হাসান হাবিব জানান, সড়ক ও জনপথ অধিদপ্তরের নিজস্ব অর্থায়নে ৪০ কোটি টাকা ব্যয়ে ১৫২ মিটার দৈর্ঘ দুটি কজওয়ে সেতুর নির্মাণ কাজ শুরু হয়েছে। ১৮ মাসের মধ্যে প্রকল্পের নির্মাণ কাজ শেষ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বর্ষা মৌসুমে ব্রহ্মপুত্র নদের বন্যার পানি প্রবাহিত হলে বছরের তিন মাস শেরপুর-জামালপুর মহাসড়ক বিচ্ছিন্ন হয়ে থাকে। দু’টি কজওয়ের নির্মাণ কাজ শেষ হলে রৌমারী, রাজিবপুর, বকশীগঞ্জ ও শেরপুর জেলা শহর থেকে জামালপুর হয়ে বঙ্গবন্ধু যমুনা সেতু হয়ে উত্তর বঙ্গ ও দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নতি হবে।
হুইপ আতিক ভিত্তিপ্রস্থর স্থাপনকালে সামাজিক দূরত্ব বজায় রেখে সমাবেত জনতার উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার এই করুনা মহামারির সময়েও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখেছে। তিনি সরকারি অর্থ দিয়ে নির্মিত এই কজওয়ে সেতুতে যাতে কোন অবস্থায় দূর্নীতি না হয় সে ব্যপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সজাগ থাকার আহ্বান জানান।