আবুধাবি ও জার্কাতা থেকে পৃথক ফ্লাইটে ২৮১ জন বাংলাদেশি দেশে ফিরেছেন

360

ঢাকা, ১ জুলাই, ২০২০ (বাসস) : করোনা-ভাইরাসের (কভিড-১৯) বৈশি^ক প্রেক্ষাপটে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) এবং ইন্দোনেশিয়ায় আটকে পড়া আরো ২৮১ জন বাংলাদেশি দেশে ফিরেছেন।
আজ বুধবার ও গতকাল মঙ্গলবার ইউএস- বাংলা এয়ারলাইন্স এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পৃথক দু’টি বিশেষ ফ্লাইটে এসব বাংলাদেশিকে ফিরিয়ে আনা হয়েছে।
ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহা-ব্যবস্থাপক মো. কামরুল ইসলাম সাংবাদিকদের জানান, সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে ১৫২ জন বাংলাদেশিকে নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স একটি বিশেষ ফ্লাইট (বোয়িং ৭৩৭-৮০০) আজ বুধবার সকাল ৮টা ২০ মিনিটে হযরত শাহজালাল (রহ:) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
তিনি বলেন, আবুধাবিতে আটকে-পড়া এসব বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনার লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট্রের তত্ত্বাবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্স এ বিশেষ ফ্লাইট পরিচালনা করে।
অপরদিকে,বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইট ইন্দোনেশিয়ার রাজধানী জার্কাতা থেকে ১২৯ জন বাংলাদেশি যাত্রী নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় হযরত শাহজালাল (রহ:) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।
বাংলাদেশ বিমানের জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) তাহেরা খন্দকার বুধবার সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট্রের তত্ত্বাবধানে জার্কাতা থেকে ১২৯ জন বাংলাদেশিকে নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
এসব বাংলাদেশি পর্যটক হিসেবে ইন্দোনেশিয়ায় ভ্রমণকালিন বৈশি^ক করোনা (কোভিড-১৯) পরিস্থিতির কারণে সেখানে আটকা পড়েছিল।
এদিকে,আজ বুধবার ইউএস -বাংলা এয়ারলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তি বলা হয়, আবুধাবী থেকে আগত প্রত্যেকেই ‘করোনাভাইরাস নেগেটিভ’ সার্টিফিকেট সংগে নিয়ে এসেছেন।