বাসস দেশ-৪৫ : জিইসি কনভেনশনের বিশাল পরিসরে করোনার নমুনা সংগ্রহ শেভরনের

435

বাসস দেশ-৪৫
করোনা -শেভরন
জিইসি কনভেনশনের বিশাল পরিসরে করোনার নমুনা সংগ্রহ শেভরনের
চট্টগ্রাম, ২৪ জুন, ২০২০ (বাসস) : বেসরকারি উদ্যোগে করোনা টেস্টের জন্য ক্লিনিক্যাল ল্যাব শেভরনকে জিইসি কনভেনশন সেন্টার ব্যবহারের অনুমতি দিয়েছে পিএইচপি, বিএসইসি, বিএইচআরএল কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ পর্যায়ে গত কয়েকদিনের আলোচনার প্রেক্ষিতে মঙ্গলবার থেকে এখানে নমুনা সংগ্রহ শুরু হয়েছে।
শেভরনের জেনারেল ম্যানেজার পুলক পরিয়াল আজ বাসসকে জানান, নগরীতে করোনা টেস্টের জন্য উপযুক্ত স্থানের খুবই প্রয়োজন ছিল। কেননা, স্বাস্থ্যবিধি মেনে নমুনা নেয়ার জন্য পর্যাপ্ত জায়গার দরকার।
তিনি বলেন, “আমাদের ক্লিনিক বা অন্য কোথাও অনেক বড় স্পেস নিয়ে নমুনা সংগ্রহ করার সুযোগ নেই। তাই নগরীর প্রাণকেন্দ্র জিইসি মোড়ে প্রায় ৪ একর জায়গায় স্থাপিত কনভেনশন হলটি পাওয়ায় সাধারণ মানুষ উপকৃত হবে বলে মনে করি”।
পুলক জানান, ২৩ জুন থেকে এখানে করোনা ভাইরাসের টেস্ট করা হচ্ছে। আজ দ্বিতীয় দিনের মতো এ বিশাল পরিসরে নমুনা সংগ্রহ করা হয়েছে।
জিইসি কনভেনশনের দায়িত্বপ্রাপ্ত এআরএম শামীম উদ্দিন বলেন, কর্তৃপক্ষ মনে করেছে স্বাস্থ্যবিধি পুরোপুরি মেনে করোনা পরীক্ষায়এ কেন্দ্র জনগণের উপকারে আসবে। সেই চিন্ত থেকেই পিএইচপি, বিএসইসি, বিএইচআরএল কর্তৃপক্ষ জিইসি কনভেনশন সেন্টারটি শেভরনের কাছে হস্তান্তর রকরেছে। তিনি বলেন, মানবিক বিবেচনা থেকেই করোনা প্রাদুর্ভাব মোকাবেলায় আমরা এ সহায়তা দিয়েছি।
শেভরন ম্যানেজার জানান, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এখানে নমুনা পরীক্ষা করানো যাবে। আবেদন করা যাবে অনলাইনেও। অনলাইনে আবেদনের জন্য শেভরনের ফেসবুক পেজ ও ওয়েব সাইটে নির্ধারিত আবেদন ফরম পূরণ করতে হবে। তিনি বলেন, তারা শুধু সরকার নির্ধারিত পরীক্ষার ফি গ্রহণ করবেন, কোনো রেজিস্ট্রেশন ফি নেবেন না।
চট্টগ্রামে বেশ কিছুদিন ধরে করোনার নমুনা জট তৈরি হয়েছে। নমুনা দিলেও রিপোর্ট পাওয়া কঠিন হয়ে পড়ছে। চলমান সংকটে জিইসি কনভেনশনে এ কার্যক্রমে ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট পাওয়া যাবে বলে অনেকেই মনে করেন।
বাসস/জিই/কেএস/কেসি/২১০০/এবিএইচ