ডিআরইউ’র টেলিমেডিসিন সেবা উদ্বোধন করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

446

ঢাকা, ১৩ জুন, ২০২০ (বাসস) : করোনাভাইরাস সংক্রমণের নমুনা সংগ্রহে বুথ চালুর পর এবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) চালু করেছে টেলিমেডিসিন সেবা কার্যক্রম। সেবাদানকারি প্রতিষ্ঠানের সাথে এই বিষয়ে একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম আজ ডিআরইউ সাগর-রুনী মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন
চুক্তির আওতায় ডিআরইউ সদস্য এবং পরিবারের সদস্যরা টেলিকনফারেন্স ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডিআরইউ’র সর্বশেষ ভোটার তালিকার ক্রমিক নং (আইডি নম্বর) জানিয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা নিতে পারবেন।
প্রয়োজনে ডাক্তারকে নির্ধারিত ফি প্রদানের মাধ্যমে ফোন দিয়ে বাসায় এনে (হোম সার্ভিস) সুবিধাও নেয়া যাবে। এছাড়া, বাসায় থেকে সাশ্রয়ী রেটে কিছু কিছু স্বাস্থ্য সংক্রান্ত পরীক্ষা করানো যাবে।
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম ডিআরইউ’র বিভিন্ন সেবামূলক কার্যক্রমের প্রশংসা করে বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে সাংবাদিকরা সম্মুখ যোদ্ধা হিসেবে মানুষের পাশে দাঁড়িয়েছে। জাতি কখনো তাদের অবদান ভুলবে না। আমি অতীতেও সাংবাদিকদের পাশে ছিলাম এখনো আছি, ভবিষ্যতেও থাকবো।’
ডিআরইউ’র সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর পরিচালনায় টেলিমেডিসিন চুক্তি অনুষ্ঠানে বেস্ট এইডের প্রধান উপদেষ্টা ডা. হাসান মাহমুদ, ডাক্তার বাড়ির সিইও ডা. গাওসুল আজম, ডিআরইউ’র সহ-সভাপতি নজরুল কবীর, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ প্রমুখ বক্তব্য দেন।
বেষ্ট এইড’র সাথে ডিআরইউর চুক্তির আওতায় যেসব সুবিধা পাওয়া যাবে, তা হলো-২৪ ঘন্টা বিশেষজ্ঞদের ফ্রি টেলিমেডিসিন সেবা, ফ্রি অনলাইন কনসালটেন্সি সেবা মোবাইল ফোন অথবা ভিডিও কল, হটলাইন নাম্বার কনসালটেন্সি +৮৮-০১৮৯১৯৮৭৬৫২ (ডাক্তার বাড়ি), অনলাইন ডাক্তার কনসালটেন্সি অ্যাপোয়েনমেন্ট +৮৮-০১৫৩৩৪৪৩১৮ (বেস্ট এইড হেল্প লাইন) এবং বাসায় চিকিৎসা সেবা ডায়গনস্টিক সেবা অথবা হেল্প সার্ভিস +৮৮-০১৫৩৩৪৪৩১১৮।