চ্যাম্পিয়ন্স লীগের ফাইনাল পর্ব অনুষ্ঠিত হবে লিসবনে-রিপোর্ট

651

বার্লিন, ১২ জুন ২০২০ (বাসস/এএফপি): করোনায় বিঘিœত চ্যাম্পিয়ন্স লীগের চুড়ান্ত পর্বের বাকী খেলা লিসবনে অনুষ্ঠিত হবে বলে আজ জার্মান পত্রিকা বিল্ড এর রিপোর্টে বলা হয়েছে। আগামী ২২ বা ২৩ আগস্ট অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।
বিল্ডের মতই ইউরোপের অন্যান্য গণমাধ্যমে এমন রিপোর্ট প্রকাশিত হয়েছে। আগামী ১৭ জুন বুধবার উয়েফার নির্বাহী কমিটির ভিডিও কনফারেন্সের সময় এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে বলে আশা করা হচ্ছে।
বিল্ডের রিপোর্টে আরো বলা হয়েছে, ইউরোপা লীগের সমাপনি পর্ব সরিয়ে আনা হবে জার্মানিতে। অনুষ্ঠিত হতে পারে দেশটির পশ্চিমাঞ্চলীয় অঞ্চল কোলনে।
পুর্ব নির্ধারিত সুচি অনুয়ারি চ্যাম্পিয়ন্স লীগের এবারের ফাইনাল অনুষ্ঠিত হবার কথা ছিল তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে। কিন্তু শেষ ষোলর ম্যাচ চলাকালে মরঘাতি ভাইরাস করোনা মহামারি আকার লাভ করায় মার্চের মধ্যভাগ থেকে বন্ধ হয়ে যায় ফুটবল সহ সব ধরনের খেলাধুলা।
ইউরোপা লীগের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পোল্যান্ডের শহর গডেনস্কে। সচরাচর দুই লেগে আয়োজন করার নিয়ম রয়েছে কোয়ার্টার ফাইনাল ও সেমি-ফাইনালের ম্যাচগুলো। তবে পরিবর্তিত পরিস্থিতিতে দুটি টুর্নামেন্টেরই খেলা হবে একটি করে।
চ্যাম্পিয়ন্স লীগে অবশ্য শেষ ষোলর চারটি দ্বিতীয় লেগের খেলাও বাকী রয়েছে। জুভেন্টাসের আথিথেয়তা দেয়ার কথা রয়েছে লিয়ঁকে। আর ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। চেলসির বিপক্ষে ৩-০ গোলে এগিয়ে রয়েছে বায়ার্ন মিউনিখ। আর ইতালীতে প্রথম লেগের ম্যাচে নাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করে আছে বার্সেলোনা।