বাসস ক্রীড়া-১৩ : অনলাই অনুশীলনের মাধ্যমে খেলোয়াড়দের ফিটনেস ধরে রাখছে ডিপিএল ক্লাব খেলাঘর

187

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-ডিপিএল-খেলাঘর-অনুশীলন
অনলাই অনুশীলনের মাধ্যমে খেলোয়াড়দের ফিটনেস ধরে রাখছে ডিপিএল ক্লাব খেলাঘর
ঢাকা, ১১ জুন ২০২০ (বাসস) : অনলাইন অনুশীলনের মাধ্যমে ক্রিকেটারদের ফিটনেস ধরে রাখার কাজ শুরু করেছে ঢাকা প্রিমিয়ার লীগের (ডিপিএল) ক্লাব খেলাঘর সমাজ কল্যান সমিতি।
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনার ও খেলাঘরের কোচ নাফিস ইকবাল উদ্ভাবনী এই ধারনা নিয়ে কাজ শুরু করেছেন। তার মতে এর সাহায্যে করোনাকালীন এই সময়ে খেলোয়াড়দের ফিটনেস ও সামর্থ্য ধরে রাখা সম্ভব হবে।
অনলাইন অনুশীলনে খেলাঘর ক্লাবের সব খেলোয়াড়রা অংশগ্রহন করেছে। ক্লাবের অল রাউন্ডার মেহেদী হাসান মিরাজ অবশ্য ইতোমধ্যে তার ফেসবুক পেইজে অনলাইন অনুশীলনের ভিডিও পোস্ট করেছেন।
সেখানে তিনি লিখেছেন,‘ ডিপিএলে আমি খেলাঘর সমাজ কল্যান সমিতির হয়ে খেলছি। আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে জাতীয় দলের সাবেক ওপেনার নাফিস ইকবালের তত্বাবধানে আমরা অনলাইনে অনুশীলন শুরু করেছি। ’
মিরাজ আরো বলেছেন, মাঠে না ফেরা পর্যন্ত অনলাইন অনুশীলন চালিয়ে যাবেন। এই অল রাউন্ডার বলেন, এটি একটি দারুন উদ্ভবন। যেটি আমাদেরকে একসঙ্গে অনুশীলনের সুযোগ করে দিয়েছে। এমন একটি ধারনা আবিস্কারের জন্য আমি নাফিজ ইকবালকে ধন্যবাদ জানাতে চাই।’
মিরাজ ছাড়াও খেলাঘরের হয়ে ঘরোয়া এই আসরে ক্রিকেটে খেলছেন জহুরুল ইসলাম অমি, খালেদ আহমেদ, ইমতিয়াজ হোসেন তান্না ও ফরহাদ হোসেনের মত ক্রিকেটাররা। করোনা ভাইরাসের কারনে অনির্দিস্ট কালের জন্য টুর্নামেন্ট বন্ধ হবার আগে পরাজয় দিয়ে লীগ শুরু করেছিল খেলাঘর।
বাসস/এমএইচসি/১৯৪৫/স্বব