বাসস ক্রীড়া-৮ : ১৬ হাজার দর্শকের সামনে অনুষ্ঠিত হল বেলগ্রেড ডার্বি

440

বাসস ক্রীড়া-৮
ফুটবল-সার্বিয়া-ভাইরাস-বেলগ্রেড
১৬ হাজার দর্শকের সামনে অনুষ্ঠিত হল বেলগ্রেড ডার্বি
বেলগ্রেড, ১১ জুন ২০২০ (বাসস/এএফপি): বিশ^ব্যাপী করোনা মহামারির এই সময়েও প্রায় ১৬ হাজার দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত হল বেলগ্রেড ডার্বি। বুধবার অনুষ্ঠিত ওই ম্যাচে পার্টিজান বেলগ্রেড ১-০ গোলে হারিয়েছে রেড স্টারকে।
করোনা ঝুঁকির মধ্যেও এখন মাঠে ফিরতে শুরু করেছে ফুটবল। তবে বর্তমানে রুদ্ধদ্বার স্টেডিয়ামেই আয়োজিত হচ্ছে জনপ্রিয় এই খেলাটি। মহামারির প্রকোপ কমে এলে চলতি মাসের শুরুতেই সার্বিয় সরকার প্রত্যাহার করে নেয় লকডাউনের কড়াকড়ি। একই সঙ্গে এও ঘোষণা করে যে উন্মুক্ত স্থানে জনসমাবেশ করা যাবে।
আরটিএস টেলিভিশন চ্যানেলে খেলাটি সম্প্রচারের সময় দেখা যায় স্টেডিয়ামে উপস্থিত খুব কম সংখ্যক দর্শকই স্বাস্থ্যবিধি অনুসরণ করেছে। সার্বিয় কাপের সেমি-ফাইনালে রেড স্টারের বিপক্ষে জয়ী হয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে বেলগ্রেড।
এর দুই সপ্তাহ আগে ইউরোপের প্রথম দেশ হিসেবে স্টেডিয়াম দর্শকদের জন্য উন্মুক্ত করেছে হাঙ্গেরি। তবে সামাজিক দূরত্বের নির্দেশনা বজায় রাখায় স্টেডিয়ামের ধারন ক্ষমতা অর্ধেকেরও কমে নামিয়ে আনা হয়েছে সেখানে।
তবে এই মাহামারির সময় ভিন্ন ধারায় ছিল বেলারুশ। গোটা ইউরোপা যখন লক ডাউনে তখনো তারা মাঠের খেলা বন্ধ রাখেনি।
২৯ মে চালু হয়েছে সার্বিয় ফুটবল লীগ। সরকার বিধিনিষেধ প্রত্যাহার করার আগ পর্যন্ত সেখানেও খেলা হয়েছে রদ্ধদ্বার স্টেডিয়ামে।
বাসস/এএফপি/এমএইচসি/১৮০০/স্বব