বাসস দেশ-৩৩ : ডিএসসিসির মশক নিধনকর্মী কর্মচ্যুত, সুপারভাইজারকে নোটিশ

378

বাসস দেশ-৩৩
ডিএসসিসি-কর্মচ্যুত
ডিএসসিসির মশক নিধনকর্মী কর্মচ্যুত, সুপারভাইজারকে নোটিশ
ঢাকা, ৯ জুন, ২০২০ (বাসস) : লার্ভিসাইডিং-এর কীটনাশক ড্রেনে ফেলে দেয়ায় রাজন দাস নামে এক মশক নিধনকর্মীকে কর্মচ্যুত করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি)। রাজন দাস সিটি কর্পোরেশনে অস্থায়ীভাবে দৈনিক মজুরির ভিত্তিতে কর্মরত ছিল।
একইসাথে, মশক নিধন কার্যক্রম সুপারভাইজিং এ দায়িত্ব পালনে অবহেলার জন্য অঞ্চল-২ এর সুপারভাইজার মনিরুজ্জামানকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।
মনিরুজ্জামানকে দায়িত্ব পালনে অবহেলা ও অসদাচরণের জন্য কারণ দর্শানোর নোটিশ প্রদান করে আগামী তিন কর্মদিবসের মধ্যে সিটি কর্পোরেশনের সচিব বরাবর জবাব দাখিল করতে বলা হয়েছে। আজ সিটি কর্পোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
উল্লেখ্য, গত ৭ জুন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৫ নং ওয়ার্ডের আওতাধীন লালবাগের নবাবগঞ্জ পার্কে কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস “বছরব্যাপী সমন্বিত মশক নিধন” কার্যক্রমের উদ্বোধন করেন। সে সময় লার্ভিসাইডিং কার্যক্রম সুপারভাইজ করতে মনিরুজ্জামানকে নির্দেশ দেয় হেেলও তিনি সে সময় অনুপস্থিত ছিলেন এবং তার অনুপস্থিতির সুযোগে মশক শ্রমিক রাজন দাস লার্ভিসাইডিং এর জন্য ব্যবহৃত কীটনাশক ড্রেনে ফেলে দিয়ে কর্পোরেশনের সম্পদ বিনষ্ট করেন। পরবর্তীতে এ বিষয়ে কর্পোরেশনের মেয়র তাপসের কাছে অভিযোগ করা হলে তিনি অভিযোগের সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়ে রাজনকে কর্মচ্যুত ও মনিরুজ্জামানকে কারণ দর্শানোর নোটিশ প্রদানের নির্দেশ দেন।
বাসস/সবি/এমএসএইচ/২০২০/-এবিএইচ