বাসস দেশ-৩২ : সিলেটে স্বাস্থ্যবিধি অমান্য করায় মামলা ও জরিমানা

351

বাসস দেশ-৩২
সিলেট-জরিমানা
সিলেটে স্বাস্থ্যবিধি অমান্য করায় মামলা ও জরিমানা
সিলেট, ৯ জুন ২০২০ (বাসস) : করোনায় রেড জোন হিসেবে ঘোষিত সিলেট নগরীতে স্বাস্থ্যবিধি অমান্য করায় বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৯টি মামলা ও নগদ ৩২ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।
বর্তমান করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে অভিযান শুরু করেছে সিলেটে সিটি কর্পোরেশন (সিসিক)। এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার নগরের বিভিন্ন সড়ক, মার্কেট ও দোকানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
অভিযানে গাড়িচালক, পথচারী ও দোকানিদের স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা করা হয়েছে। এছাড়াও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে কয়েকটি দোকান ও মার্কেট বন্ধ করে দেয়া হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রধান রাজস্ব কর্মকর্তা (সিআরও) মো. জসীম উদ্দিন।
তিনি জানান, আজ মঙ্গলবার দুপুরে নগরের বন্দরবাজার, মহাজনপট্টি ও লালদিঘীরপারে সিসিকের পক্ষ থেকে অভিযান চালানো হয়েছে। এসময় দোকানে ক্রেতা-বিক্রেতাদের মাঝে শারীরিক দূরত্ব বজায় না রাখা ও মাস্ক না পরাসহ সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ৫টি দোকান, সিএনজি অটোরিকশাতে যাত্রী তোলার কারণে দুইজন চালক ও মাস্ক না পরায় একজন পথচারীকে মোট ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ৯টি মামলাও দায়ের করা হয়েছে। এছাড়াও নগরীর লালদিঘীর পাড় হকার মার্কেট পুরোটাই বন্ধ করে দেয়া হয়েছে।
ম্যাজিস্ট্রেট বলেন, সিলেটকে রেড জোন ঘোষাণর পরও রাস্তাঘাট ও দোকানগুলোতে ক্রেতাদের শারীরিক দূরত্বহীন ভিড়। রাস্তাঘাটে মানুষ মাস্কবিহীন চলাফেরা করছে এবং সিএনজি অটোরিকশাগুলোতে যাত্রী তোলার ক্ষেত্রে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।’ তিনি বলেন, ‘এভাবে চলতে থাকলে সিলেটের জন্য আরও ভয়ঙ্কর পরিণতি অপেক্ষা করছে। তাই এটি রোধ করতে এখন থেকে প্রতিদিনই অভিযান চলবে।’
অভিযানকালে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও সিলেট মেট্রোপলিটন পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০১০/এবিএইচ