ভারতে কোভিড-১৯ ভাইরাসে নতুন করে ৮৯০৯ জন আক্রান্ত, ২১৭ জনের মৃত্যু

235

নয়াদিল্লী, ৩ জুন, ২০২০ (বাসস ডেস্ক) : ভারতে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আরো ৮ হাজার ৯০৯ জন আক্রান্ত হয়েছে। এনিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে বুধবার মোট ২ লাখ ৭ হাজার ৬১৫ জনে দাঁড়ালো।
এদিকে, এ সময়ের মধ্যে ভারতে কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আরো ২১৭ জনের মৃত্যু হওয়ায় দেশটিতে এ সংখ্যা বেড়ে মোট ৫ হাজার ৮১৫ জনে দাঁড়ালো। স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানায়। খবর পিটিআই’র।
মন্ত্রণালয় জানায়, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ১ লাখ ৩০২ জন সুস্থ হয়ে উঠায় তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। বর্তমানে দেশটিতে করোনায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ১ লাখ ১ হাজার ৪৯৭ জন।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, করোনাভাইরাস সংক্রমণ থেকে এ পর্যন্ত ৪৮.৩১ শতাংশ রোগী সুস্থ হয়ে উঠেছে।
বৈশ্বিক এ মহামারি করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে ভারত এখন সপ্তম স্থানে উঠে এসেছে। এক্ষেত্রে ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, যুক্তরাজ্য, স্পেন ও ইতালি। ভারতে চতুর্থ দিনের মতো ৮ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হলো।
মঙ্গলবার সকাল থেকে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১৭ জনের মধ্যে মহারাষ্ট্রে ১০৩ জন, দিল্লীতে ৩৩ জন, গুজরাটে ২৯ জন, তামিল নাড়তে– ১৩ জন ও পশ্চিম বঙ্গে ১০ জন মারা গেছে।
এছাড়া মধ্য প্রদেশে আরো ৬ জন, রাজস্থান ও উত্তর প্রদেশে ৫ জন করে, তেলেঙ্গানায় ৪ জন, হরিয়ানা এবং জম্মু ও কাশ্মিরে ২ জন করে, কেরালা, চাঁন্দিগড়, লাদাখ, পাঞ্জাব ও উত্তরাখন্ডে ১ জন করে মারা গেছে।