রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত ৯১৭ জন

497

রাজশাহী, ১ জুন, ২০২০ (বাসস) : রাজশাহী বিভাগের বিভিন্ন জেলায় নতুন আরো ৪৩ জন করোনা আক্রান্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯১৭ জন। আজ এখানে কোভিড-১৯ কোরেন্টাইন ও আইসোলেশন সম্পর্কিত প্রতিদিনের খবরে এ কথা বলা হয়।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ড. গোপেন্দ্র নাথ আচার্য জানান, বিভাগের সবচেয়ে বেশি আক্রান্ত বগুড়া জেলায় গতকাল ২৯ জন এং আজ নতুন আরো ৩৫ জনের আক্রান্ত শনাক্ত হওয়ায় সেখানে এখন মোট আক্রান্তের সংখ্যা ৩৫৭ জন।
বিভাগের বিভিন্ন এলাকায় কোভিড-১৯ শনাক্তের খরব নিশ্চিত হলে আক্রান্ত রোগীদের নিজ নিজ বাড়ীতে ১৪ দিন আইসোলেশনে রাখা হচ্ছে।
যারা কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সংস্পর্শে এসেছেন ডা. গোপেন তাদেরকে নজরে রাখার ও বাড়িতে আইসোলেশনে থাকার আহ্বান জানান, যাতে করে ভাইরাস ছড়াতে না পারে।
আজ সকাল পর্যন্ত বিভাগে মোট রোগীর সংখ্যা ২৩০ জন। ছয় জনের মৃত্যু হয়েছে।
বিচ্ছিন্নভাবে জেলাভিত্তিক নতুন আক্রান্ত শনাক্তের খবরে দেখা যায়, রাজশাহীতে ৫২, চাপাইনবাবগঞ্জে ৫৪, নওগাঁয় ১৩২, নাটো্ের ৫৫, জয়পুরহাটে ১৮৯, বগুড়ায় ৩৫৭, সিরাজগঞ্জে ৪৩ এবং পাবনা জেলায় ৩৫ জন নতুন আক্রান্ত হয়েছে।্
ডা. গোপেন্দ্রনাথ বলেন কোভিড-১৯ শনাক্তকৃত সকল রোগিকেই এ পর্যন্ত প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়েছে। বিভাগে ৪৯১ জনকে বিভিন্ন হাসপাতালের প্রাতিষ্ঠানিক সুপারভিশনে আইসোলেশন ইউনিটে পর্যবেক্ষণে রাখা হয়েছে এবং বাকি ৩১৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।
অপরদিকে আরো মোট ৩০৫ জনকে বাড়িতে পাঠানো হয়েছে । আজ বিভাগের ৮টি জেলায় সকাল ৮টা পর্যন্ত ৯৯২ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।
বর্তমানে বাড়িতে এবং প্রাতিষ্ঠানিকভাবে কোয়রেন্টাইনে থাকাদের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫হাজার ৪৫৬ জন। জনসাধারণের মধ্যে এই করোনাভাইরাস ছড়িয়ে না পড়ার লক্ষ্যে ১০ মার্চ থেকে এ পর্যন্ত ৩৮হাজার ৪৪৪ জনকে কোরেন্টাইনে রাখা হয়। এদের মধ্যে ৩৩ হাজার ৮৮ জনকে ১৪ দিনের কোরেন্টাইন শেষ করে ক্লিয়ারেন্স সার্টিফিকেট দেয়া হয়েছে।