ভারতীয় সঙ্গীত পরিচালক ওয়াজিদ খানের মৃত্যুতে ছিন্ন হলো সাজিদ-ওয়াজিদ মানিকজোড়

901

মুম্বাই, ১ জুন, ২০২০ (বাসস ডেস্ক) : মুম্বাইয়েরর একটি হাসপাতালে মারা গেছেন শিল্পী ও সঙ্গীত পরিচালক ওয়াজিদ খান। সোমবার মুম্বাইয়ের একটি হাসপাতালে মাত্র ৪২ বছর বয়সে মারা যান ওয়াজিদ। করোনা ভাইরাস শনাক্ত হওয়া ছাড়াও, হার্ট ও কিডনি সংক্রান্ত জটিলতায় ভূগছিলেন তিনি।
সুপার স্টার সালমান খানের সিনেমা ‘দাবাং’, ‘এক থা টাইগার’ ছাড়াও অনেক সিনেমার গান, অ্যালবামের সফল সঙ্গীত পরিচালক হিসেবে বলিউডে মানিক-জোড় খ্যাত সাজিদ-ওয়াজিদ, দুই ভাই। ওয়াজিদের মৃত্যুতে ছিন্ন হয়ে গেছে দুই ভাইয়ের বন্ধন। খবর পিটিআই’র।
ওয়াজিদের ভাই সাজিদ বার্তা সংস্থা পিটিআইকে জানান, কার্ডিয়াক অ্যারেস্টে তার মৃত্যু হয়েছে। তবে, তার কোভিড-১৯ পজেটিভ এর কথা নিশ্চিত হওয়া গেছে।
সঙ্গীত পরিচালক সেলিম মার্চেন্ট ওয়াজিদের মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, সম্প্রতি ওয়াজিদের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চেম্বুরের সুরানা হাসপাতালে ভর্তি করা হয়।
সেলিম পিটিআইকে বলেন, ‘তিনি বেশ কিছু জটিলতায় ভূগছিলেন। সম্প্রতি কিডনির সমস্যা দেখা দেয় এবং কিছুদিন আগে তার কিডনি প্রতিস্থাপন করা হয়েছিল। তবে, সম্প্রতি তিনি তার কিডনি সংক্রমণ সম্পর্কে জানতে পারেন। গত চার দিন যাবত তাকে ভেন্টিলেটরে রাখা হয়েছিল। তার কিডনি সংকটও দেখা দেয়ায় অবস্থা মারাত্মক রূপ নেয়।’
তার ঘনিষ্ট পারিবারিক সূত্র তার করোনা ভাইরাস শনাক্তের কথা নিশ্চিত করে।
সূত্রটি আরো জানায়, হার্ট ও কিডনী সংক্রান্ত জটিলতা থাকা অবস্থায় করোনা ভাইরাস শনাক্ত হলে গত কিছুদিন ধরে তার শারীরীক অবস্থার মারাত্মক অবনতি ঘটে।
সঙ্গীত পরিচালক মানিক জোড় ১৯৯৮ সালের সোহেল খান পরিচালিত বলিউডি চলচ্চিত্র ‘প্যায়ার কিয়া তো ডারনা কিয়াতে’ প্রথম সংগীতায়নের কাজ করে সাজিদ-ওযাজিদ খ্যাতি অর্জন করেন। এ ছাড়াও ‘গ্রাভ’, ‘তেরে নাম’. ‘তুম কো না ভুল পায়েঙ্গে’, ‘পার্টনার’ এবং ‘দাবাং’-এ কাজ করে জনপ্রিয় হন।
এদিকে, ওয়াজিদ খানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে বিনোদন দুনিয়ায়। তার অকালে চলে যাওয়ায় মুষড়ে পড়েছেন বলিউডের তারকারাও। বলিউডের অনেক তারকা ওয়াজিদ খানের মৃত্যুতে টুইটার বার্তায় শোক জানিয়েছেন।
প্রিয়াঙ্কা চোপড়া লিখেছেন, ‘এ এক ভয়ংকর খবর। সব সময় তাঁর মুখে হাসি লেগে থাকত। বড় অসময়ে চলে গেলেন। পরিবারের জন্য সমবেদনা। ওয়াজিদ ভাইয়ের প্রাণখোলা হাসি সব সময় মনে থাকবে।’