সরকারের পরামর্শকে স্বাগত জানিয়েছে ইসিবি

293

লন্ডন, ৩১ মে ২০২০ (বাসস) : সরকারের সবুজ সংতের পর রুদ্ধদার স্টেডিয়ামে পুনরায় ক্রিকেট শুরুর পরিকল্পনা নিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
ব্রিটিশ সরকারের কর্মকর্তারা নিশ্চিত করেছেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় স্বাস্থ্য ও সুরক্ষার নির্দেশিকা মেনে আগামী সপ্তাহ থেকে পুনরায় ক্রিকেট ও অন্যান্য খেলাধুলা শুরু হতে পারবে।
মহামারীর কারনে লকডাউনে থাকার পর খেলাধুলার প্রক্রিয়াটি কিভাবে উৎসাহিত করা যায় তা নিয়ে চিন্তা-ভাবনা করবে ইসিবি।
এক বিবৃতিতে রোববার ইসিবি জানায়, ‘পেশাদার ক্রিকেটারদের প্রত্যাবর্তনে সহায়ক শনিবার পররাষ্ট্র সচিবের ঘোষনায় আমরা অত্যন্ত খুশী। ঘরোয়া ক্রিকেট রুদ্ধদার স্টেডিয়ামে হবে এবং খেলোয়াড়রা পুনরায় তাদের ক্লাবের হয়ে খেলতে পারবে।’
তারা আরও জানায়, ‘আগামী সপ্তাহে সরকারের চিকিৎসক দলের কাছ থেকে আমরা সুনির্দিষ্ট নির্দেশিকা বোঝার চেষ্টা করবো যাতে আমরা ক্রিকেট ক্লাবগুলোকে সহায়তা করতে পারি, যারা ছোট-ছোট দলে নিরাপদে খেলতে আগ্রহী হবে।’
তৃতীয়বারের মত ঘরোয়া আসর আগামী পহেলা আগস্ট পর্যন্ত স্থগিত রাখার ঘোষনার দু’দিন পর সরকারের পক্ষ থেকে খেলাধুলা শুরুর অনুমোদন পেল।
আগামী ৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার চিন্তা করেছে ইংল্যান্ড। তাতে সায়ও দিয়েছে ক্যারিবীয়রা।
প্রতিটি টেস্ট ম্যাচকে ঘিরে ‘বায়ো-সুরক্ষিত’ পরিবেশ তৈরি করার পরিকল্পনা করা হচ্ছে, যা ৮, ১৬ ও ২৪ জুলাই সাউদাম্পটন ও ম্যানচেষ্টারে রুদ্ধদার স্টেডিয়ামে শুরুর কথা রয়েছে।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজকে সামনে রেখে গেল শুক্রবার ৫৫ জনের অনুশীলন গ্রুপের নাম ঘোষনা করেছে ইংল্যান্ড। একই সাথে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সীমিত ওভারের সিরিজ আয়োজনের কথা ভাবচ্ছে ইংল্যান্ড।

image_printPrint