বাসস দেশ-৩৬ : জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্য ৫ দিনের রিমান্ডে

436

বাসস দেশ-৩৬
জঙ্গি- রিমান্ড
জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্য ৫ দিনের রিমান্ডে
ঢাকা, ৩১ মে, ২০২০ (বাসস) : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অন্যতম সদস্য আব্দুল্লাহ আকাশ (২৫)কে ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
এর আগে গ্রেতার হওয়া আকাশকে আজ মুন্সিগঞ্জে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হলে শুনানী শেষে বিজ্ঞ আদালত ৫ দিনের মঞ্জুর করেন।
শনিবার সন্ধ্যায় পাবনার বিসিক শিল্প এলাকা সংলগ্ন কলাবাগান মাঠপাড়া থেকে জঙ্গি সদস্য আকাশকে গ্রেফতার করে র‌্যাব-২ এর একটি দল।র্
র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী আজ বাসসকে এসব তথ্য নিশ্চিত করে বলেন, গ্রেফতারের পর জঙ্গি সদস্য আব্দুল্লাহ আকাশের বাসা থেকে ইমপ্রোভাইজড বোমা তৈরি সরঞ্জাম উদ্ধার করা হয়। বিভিন্ন শিরোনামে ১৫ সেট উগ্র জঙ্গিবাদী বই, পিডিএফ ডকুমেন্টস ও মোবাইলফোন উদ্ধার করা হয়।
র‌্যাবের এই কর্মকর্তা জানান, গত ২৯ মে মুন্সিগঞ্জ সদর উপজেলা থেকে আনসার আল ইসলামের তিন সদস্যকে বিস্ফোরকদ্রব্য ও উগ্র জঙ্গিবাদী বইসহ গ্রেফতার করা হয়। গ্রেফতার ও পলাতক আসামিদের বিরুদ্ধে মুন্সিগঞ্জ সদর থানায় মামলা হয়। র‌্যাব-২ মামলাটির তদন্তভার গ্রহণের পর আরও চারজন গ্রেফতার হয়।
মহিউদ্দিন ফারুকী বলেন, তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে দেশের বিভিন্ন এলাকা থেকে সংগঠনটির সাতজন সদস্যকে গ্রেফতার করা হয়। শনিবার পাবনার বিসিক শিল্প এলাকা সংলগ্ন কলাবাগান মাঠপাড়া এলাকায় অভিযান চালিয়ে আব্দুল্লাহ আকাশকে গ্রেফতার করা হয়।
বাসস/সংবাদদাতা/কেসি/২০৫৫/স্বব