ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ টেকসই করতে ১শ’ কোটি টাকার প্রকল্প নেয়া হচ্ছে : পানি সম্পদ প্রতিমন্ত্রী

540

ঢাকা, ২৮ মে,২০২০ (বাসস) : ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ টেকসই করার লক্ষ্যে ১শ’ কোটি টাকার প্রকল্প নেয়া হচ্ছে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।
তিনি বলেন, দ্রুত বাঁধ মেরামত করতে সেনাবাহিনীর সহায়তা নেয়া হচ্ছে। কিন্ত বৈশ্বিক জলবায়ু পরিবর্তনে দুর্যোগ এখন নিয়মিত হচ্ছে। তাই আমরা টেকসই সমাধানকল্পে কাজ করে যাচ্ছি।
প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার সাতক্ষীরার সদর উপজেলার হাড়াদ্দাহ, শ্যামনগরের তাতিনাখালী, কামালখাটি, আশাশুনি উপজেলার হাজরাখালী, দয়ালঘাট, পদ্মপুকুর ও খুলনার কয়রা উপজেলার মদিনাবাদ এলাকা স্পিডবোটযোগে পরিদর্শনকালে এসব কথা বলেন।
জাহিদ ফারুক বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা অর্থনৈতিভাবে সফল। তাই জনবান্ধব প্রকল্প হাতে নিতে পারছি যাতে আগামীতে এমন জনদুর্ভোগ না হয়।
এ সময় সাতক্ষীরার-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম, অতিরিক্ত মহাপরিচালক (বাপাউবো) হাবীবুর রহমান, উপসচিব নুর আলম, জেলা প্রশাসক (সাতক্ষীরা) এস এম মোস্তফা কামাল, প্রধান প্রকৌশলী (খুলনা) রফিক উল্লাহ এবং শ্যামনগর উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন উপস্থিত ছিলেন।
খুলনার কয়রা, দাকোপ এবং সাতক্ষীরার শ্যামনগর ও আশাশুনি উপজেলায় আনুমানিক ১৭০ জায়গায় প্রায় ৯৯টি বাঁধ ক্ষতিগ্রস্থ হয়েছে। শুধুমাত্র উপকূল অঞ্চলের সমস্যা নিরসনে মন্ত্রণালয়ের ৩ হাজার ১শ’ কোটি টাকার প্রকল্প আছে যা পরিকল্পনা মন্ত্রণালয়ে আছে।