চট্টগ্রামে হাসপাতাল ছাড়লেন ডাক্তার-পুলিশসহ ৯ করোনাজয়ী

293

চট্টগ্রাম, ১৩ মে, ২০২০ (বাসস) : করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ডাক্তার-পুলিশসহ আরও ৯ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে বাড়ি ফিরেছেন।
করোনা জয় করা চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়া এ ৯ জনের মধ্যে চিকিৎসক ও পুলিশ সদস্যও রয়েছেন। এছাড়া করোনাভাইরাস সন্দেহভাজন আরও একজন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
আজ এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব।
তিনি জানান, করোনার সাথে লড়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়া নয়জন হলেন দামপাড়া পুলিশ লাইনের আবুল কাশেম (৩৮), আকবরশাহ এলাকার রুমা আক্তার (২৪), বশির উদ্দিন (৪৩), ইপিজেড এলাকার সেলিম কুদ্দুস (৩৬), হালিশহর এলাকার আলমগীর (৩৮) ও একই এলাকার মো. মুসা (৪২), কক্সবাজার জেলার রামু উপজেলার ডা. সাজ্জাদ (২৮), পতেঙ্গা এলাকার মনিরুল ইসলাম (৪৬) এবং এনায়েত বাজার এলাকার শেখ আকরাম (৬০)। এছাড়া আরেকজন করোনা সাসপেক্টেড থেকে সুস্থ হয়েছেন নগরীর পাঁচলাইশ এলাকার ২৫ বছর বয়সী হৃদয় নামের এক ব্যক্তি।
জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব বলেন, বুধবার দুপুরে তাদের হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সেই সাথে আগামী ১৪ দিন তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।’
এদিকে, বর্তমানে জেনারেল হাসপাতালে করোনাভাইরাস পজিটিভ হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছেন ৫৭ জন রোগী। এছাড়াও কয়েকজন করোনা আক্রান্ত হিসেবে সন্দেহভাজন রোগীও ভর্তি আছে। নতুন এ ৯ জনসহ এ পর্যন্ত চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৭৯ জন।