বাসস দেশ-২৫ : সিলেট বিভাগে করোনাজয়ী ৪৭ জন, কমে আসছে কোয়ারেন্টিনে থাকার সংখ্যা

218

বাসস দেশ-২৫
সিলেট- করোনাজয়ী
সিলেট বিভাগে করোনাজয়ী ৪৭ জন, কমে আসছে কোয়ারেন্টিনে থাকার সংখ্যা
সিলেট, ১৩ মে, ২০২০,(বাসস): করোনাভাইরাস আক্রান্ত হয়ে চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন সিলেট বিভাগের ৪৭ জন। আগের তুলনায় কোয়ারেন্টিনে থাকা রোগীর সংখ্যাও কমে আসছে।
করোনা জয়ীদের মধ্যে রয়েছে বিভাগের সিলেট জেলায় ১১জন,সুনামগঞ্জ জেলায় ১৪ জন,হবিগঞ্জ জেলায় ২২জন। করোনা জয়ীরা সবাই নিজ নিজ বাড়িতে ভালো এবং সুস্থ আছেন বলে জানা গেছে।
সিলেট বিভাগে আজ সকাল পর্যন্ত কোয়ারেন্টিনে আছেন ২৩৩ জন। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩১৬ জন, এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১২৫ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডাঃ আনিসুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।
কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে গত ১০মার্চ তারিখ থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত সর্বশেষ তথ্যমতে মোট ৩১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৮৮, সুনামগঞ্জে ৬৩, হবিগঞ্জে ১১৭ ও মৌলভীবাজার জেলায় ৪৮ জন। এদের মধ্যে বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১২৫ জন। তার মধ্যে সিলেটে ৩১, সুনামগঞ্জে ৩৩, হবিগঞ্জে ৬০৮ ও মৌলভীবাজারে ১জন।
স্বাস্থ্য বিভাগীয় পরিচালক কার্যালয় সিলেট-এর প্রতিবেদন সূত্রে আরও জানা গেছে, চলতি বছরের ১০মার্চ তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১০ হাজার ৬ শ ৬৭ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৯হাজার ২শ ২৬ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১হাজার ৪শ ৪১ জন। এর মধ্যে সিলেটে ৩১৫, সুনামগঞ্জে ৫৪১, হবিগঞ্জে ২২২ ও মৌলভীবাজারে ৩৬৩ জন। এ হিসাব অনুযায়ী সিলেট অঞ্চলে হোম কোয়ারেন্টিনে থাকার সংখ্য কমে আসছে বলে জানা গেছে।
অপরদিকে, এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৩৩ জন। এর মধ্যে সিলেটে ৭৭, সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১১৯ ও মৌলভীবাজারে ১২ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন রয়েছেন।
এদিকে, সিলেট বিভাগে করোনা কেড়ে নিয়েছে মোট ৬ জনের প্রাণ। এর মধ্যে সিলেটে ৩, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ২ জন। তবে সুনামগঞ্জে এ পর্যন্ত করোনায় কোনো মৃত্যু হয়নি।
বাসস/মকসুদ/কেসি/১৯৩০/স্বব