ছয় দফা দিবস উদযাপনের প্রস্তুতি নিয়ে ডিজিটাল পদ্ধতিতে অনলাইনে সভা

905

ঢাকা, ৯ মে, ২০২০(বাসস) : আগামী ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস ডিজিটাল পদ্ধতিতে উদযাপনের প্রস্তুতি নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র এক সভা অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় বাস্তবায়ন কমিটি’র সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে এই বিশেষ সভা আজ বিকাল ৩টায় অনলাইনে অনুষ্ঠিত হয়েছে। জাতীয় বাস্তবায়ন কমিটি’র আমন্ত্রিত সদস্যরা অনলাইন অ্যাপ্স ‘জুম’ এর মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন।
প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীর স্বাগত বক্তব্যের মাধ্যমে সভার সূচনা করেন। গত ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী জনসমাগম এড়ানোর জন্য ধারণকৃত অনুষ্ঠান রেডিও-টেলিভিশন-অনলাইন ও সোশ্যাল মিডিয়াতে প্রচার করা হয়েছিল বলে উল্লেখ করে তিনি একইভাবে আগামী ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস উদ্যাপনের প্রস্তাব করেন।
করোনা ভাইরাসজনিত বর্তমান পরিস্থিতিতে জনস্বাস্থ্যের বিষয়টি গুরুত্ব দিয়ে ডিজিটাল পদ্ধতিতে ঐতিহাসিক ছয় দফা দিবস উদ্যাপনে বাস্তবায়নযোগ্য কর্মসূচি গ্রহণের বিষয়ে উপস্থিত সবাই মতামত প্রদান করেন।
সভাপতির বক্তব্যে জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম পরবর্তীতে অনুষ্ঠেয় অনলাইন সভায় সদস্যদের সাথে আলোচনার মাধ্যমে কর্মসূচি চূড়ান্ত করা হবে বলে জানান।
সভায় উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মণি, আসাদুজ্জামান নূরএমপি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইয়েদ আহমেদ পলক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বিশিষ্ট চিত্রশিল্পী হাশেম খান, বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক শামসুজ্জামান খান, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কবি তারিক সুজাত এবং বাস্তবায়ন কমিটির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।