দুই মাস পর অনুশীলন শুরু করতে যাচ্ছে ইন্টার, এসি মিলান

350

মিলান, ৯ মে ২০২০ (বাসস) : কঠোর লকডাউনের দুই মাস পর শুক্রবার থেকে অনুশীলন মাঠে আসতে শুরু করেছে ইতালিয়ান দুই ফুটবল জায়ান্ট ইন্টার মিলান ও এসি মিলান।
ইন্টার জানিয়েছে শুক্রবার তাদের সব খেলোয়াড় ও স্টাফের দেহে করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। সে কারণেই তাদেরকে ব্যক্তিগত অনুশীলনের অনুমতি দেয়া হয়েছে।
অধিনায়ক সামির হানডানোভিচের নেতৃত্বে দুপুরে খেলোয়াড়রা মিলানের ৩৫ কিলোমিটার উত্তরপশ্চিমে অবস্থিত আপিয়ানো গেনটাইল ট্রেনিং সেন্টারে এসে পৌঁছায়। এ সময় হানডানোভিচের সাথে আরো ছিলেন বেলজিয়াম স্ট্রাইকার রোমেলু লুকাকু। খেলোয়াড়রা সবাই মাস্ক ও গ্লাভস পড়া ছিলেন। সামাজিক দূরত্ব বজায় রেখে তিনটি গ্রুপে খেলোয়াড়দের ভাগ করে শরীরের তাপমাত্রা মাপা হয়।
এর আগে সপ্তাহের শুরুতে ইন্টারের নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান অনুশীলন শুরুর ঘোষনা দেয়। ক্লাবের টেকনিক্যাল ডিরেক্টর পাওলো মালদিনি এ সময় বলেছিলেন ফুটবল যতক্ষন পর্যন্ত মাঠে না গড়াবে তা শুধু ক্ষতিই বয়ে নিয়ে আসবে। মিলানের সাবেক অধিনায়ক মালদিনি ও তার ১৮ বছরের ছেলে ড্যানিয়েল কোভিড-১৯’এ আক্রান্ত হয়েছিলেন। সান সিরোর ক্লাবটি অবশ্য শুক্রবার জানিয়েছে তাদের কিছু কিছু খেলোয়াড় এখনো নেগেটিভ প্রমানিত হননি।
শুক্রবার ইন্সটাগ্রামে ৫১ বছর বয়সী মালদিনি জানিয়েছেন, ‘সবাইকে অবশ্যই সতর্ক থাকতে হবে। কিন্তু কোনভাবেই ফুটবল শুরু না করার সিদ্ধান্ত সঠিক হতে পারেনা। ফ্রান্স মৌসুম শেষ করে দেবার ঘোষনায় ভুল করেছে। কিন্তু আমরা সরকারের সিদ্ধান্ত মেনে সবকিছু গ্রহণ করে নিব। এখনো সবকিছু নিয়ে অনেক অনিশ্চয়তা রয়েছে।’
ইতালির উত্তরাঞ্চলীয় প্রদেশ লোম্বার্দি করোনাভাইরাসে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে। ইউরোপের সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু দেখেছে এই শহরটি।
মঙ্গলবার থেকে অনুশীলন শুরুর ঘোষনা দিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস। যদিও তাদের তারকা স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনাল্ডো পর্তুগাল থকে ফিরে দুই সপ্তাহের কোয়ারান্টাইনে আছে।
মিলান আগামী সপ্তাহের শুরুতে সুইডিশ তারকা জøাটান ইব্রাহিমোভিচের ফেরার অপেক্ষায় রয়েছে।