বাসস ক্রীড়া-১৭ : দর্শক ছাড়া ক্রিকেট খেলা কঠিন : কোহলি

235

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-কোহলি
দর্শক ছাড়া ক্রিকেট খেলা কঠিন : কোহলি
নয়া দিল্লি, ৮ মে ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে বিশ্বের সকল খেলাধুলাই বন্ধ। তবে মাঠে খেলা ফেরানোর জন্য পরিকল্পনায় মত্ত ক্রিকেট-ফুটবলসহ অন্যান্য বোর্ড বা ফেডারেশনগুলো। এমনকি মাঠে খেলা গড়ালেও তা হবে রুদ্ধদার স্টেডিয়ামে।
রুদ্ধদার স্টেডিয়ামে খেলতে সমস্যা হবে সম্প্রতি অকপটে স্বীকার করেছেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার বেন স্টোকস। তারপরও দ্রুত মাঠের খেলা মাঠেই ফিরুক, সেই আবদারও করেছেন তিনি।
স্টোকসের সুরে কথা বলে ভারত অধিনায়ক বিরাট কোহলিও। তার মতে, দর্শকহীন স্টেডিয়ামে খেলা কঠিন। আর শুন্য মাঠে খেললে খেলার মধ্যে সেই ম্যাজিক্যাল মুহূর্ত আসবে না, যা হাজার হাজার মানুষের সামনে খেলে আসে।
কোহলি বলেন, ‘যা পরিস্থিতি, তাতে দর্শকহীন মাঠেই খেলতে হবে। তবে আমি জানি না সবাই বিষয়টিকে কীভাবে নেবে। কারন আমরা কখনো রুদ্ধদার স্টেডিয়ামে খেলিনি। এমনকি দর্শকরা বাসায় বসে বড় বড় আন্তর্জাতিক ম্যাচ দেখেছে, তাও কখনো হয়নি। মাঠে দর্শকদের সঙ্গে খেলোয়াড়দের যে যোগাযোগটা তৈরি হয় এবং দর্শকরা যেমন খেলার টেনশন নিয়ে থাকে, সেই আবেগটা তৈরি করা কঠিন হবে।’’
তিনি আরও বলেন, ‘আমরা নিশ্চিতভাবে বলতে পারি, শুন্য মাঠে খেললে খেলার মধ্যে সেই ম্যাজিক্যাল মুহূর্ত আসবে না, যা হাজার হাজার মানুষের সামনে খেলে আসে।’
বাসস/এএমটি/২০২৫/স্বব