অসহায় মানুষের মধ্যে ফেনীতে বিজিবি ও বগুড়ায় পুলিশের ত্রাণ বিতরণ

479

ফেনী, ৬ মে, ২০২০ (বাসস) : ফেনীতে বিজিবি ও বগুড়ায় পুলিশের পক্ষ থেকে অসহায় মানুষের মধ্যে আজ খাদ্য বিতরণ করা হয়েছে।
বাসসের ফেনী সংবাদদাতা জানান, অসহায় মানুষের মধ্যে খাদ্য বিতরণ করছে বিজিবি ফেনী ৪ ব্যাটালিয়ন। আজ দুপুরে পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নে রাজষপুর ক্যাম্প সংলগ্ন প্রাথমিক বিদ্যালয় মাঠে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের এই খাদ্য সামগ্রী বিতরণ করেন ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুজ্জামান।
অধিনায়ক জানান, খাদ্য সহায়তা মানুষের কাছে পৌঁছে দেয়ার অংশ হিসেবে বিজিবি সরাইল রিজিয়ন হতে বিজিবি ফেনী ৪ ব্যাটালিয়নে ১৭টি ক্যাম্প এলাকায় ১ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।
তিনি বলেন, আজ রাজষপুর ক্যাম্প সংলগ্ন এলাকায় ৩৫ পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। সামাজিক দুরত্ব নিশ্চিত করে ও স্বাস্থ্যবিধি মেনে অসহায় মানুষের কাছে খাদ্য হস্তান্তর করা হচ্ছে।
উদ্বোধনকালে তিনি জানান, ক্যাম্পগুলোর আশেপাশের অসহায় মানুষের কাছে খাদ্যপণ্য বিতরণ দ্রুততর সময়ে সম্পন্ন করা হবে।
বাসসের বগুড়া সংবাদদাতা জানান, আজ এতিম ও দরিদ্র শিক্ষার্থী ও অস্বচ্ছল অভিভাবকদের হাতে ত্রাণ সহায়তা তুলে দিতে গিয়ে বগুড়া পলিশ লাইন্স স্কুল ও কলেজের সভাপতি জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, করোনা মহামারিতে তার এই শিক্ষা প্রতিষ্ঠানের কোন এতিম, দরিদ্র শিক্ষাথী না খেয়ে থাকবে না।
দুপুরে জেলা পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অডিটোরিয়ামে ২০০ জন দরিদ্র ও এতিম শিক্ষার্থী ও অসচ্ছল অভিভাবকদের হাতে ত্রাণ সহায়তা তুলে দেন জেলা সুপার।
পুলিশ সুপার বলেন, এভাবে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে স্কুলের অস্বচ্ছল শিক্ষাথীদের সহায়তায় এগিয়ে আসা উচিত। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল. লবন, পেঁয়াজ, ছোলা, মিষ্টি কুমড়া, আলু। শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু বলেন,অনেক শিক্ষার্থীর অসহায় অভিভবক লজ্জায় মানুষের কাছে কিছু চাইতে পারেন না। তাই প্রতিষ্ঠানের পক্ষ থেকে ত্রাণ সহায়তার এই প্রয়াস।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার হযরত আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মাহবুব মোরশেদ।