বাসস দেশ-২৮ : করোনা : সেলফলাইফ হ্যান্ডওয়াশ নিয়ে এলো ম্যারিকো

360

বাসস দেশ-২৮
স্যানিটাইজার- ম্যারিকো
করোনা : সেলফলাইফ হ্যান্ডওয়াশ নিয়ে এলো ম্যারিকো
ঢাকা, ১৬ এপ্রিল, ২০২০(বাসস) : প্রাঘাতি করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব ঠেকাতে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা ও স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই এবং বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও করোনা মহামারি প্রভাব বিস্তার শুরু করেছে। কোভিড-১৯ মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং আইইডিসিআর কর্তৃক ঘোষিত বিভিন্ন প্রতিরোধকমূলক পদক্ষেপগুলোর মধ্যে সঠিক নিয়মে হাত ধোয়া এবং জীবাণুমুক্ত করার বিষয়ে বিশেষ গুরুত্ব দেওয়াতে হ্যান্ড স্যানিটাইজার এবং হ্যান্ডওয়াশ এর চাহিদা অভূতপুর্ব ভাবে বৃদ্ধি পেয়েছে।
সংকটের এই সময়ে স্বাস্থ্য ও হাইজিন চাহিদা পূরণে সহযোগিতা প্রদানের লক্ষ্যে ম্যারিকো বাংলাদেশ মেডিকার সেফলাইফ ব্র্যান্ডের হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড-ওয়াশ বাজারে নিয়ে এসেছে। এই পণ্য দুটো আনার মাধ্যমে ম্যারিকো বাংলাদেশে নিয়ে এসেছে মেডিকার-এর আন্তর্জাতিক মানের সেবা ও সুরক্ষা। একটি দায়িত্বশীল করপোরেট প্রতিষ্ঠান হিসেবে কোভিড-১৯ মোকাবিলায় ভোক্তাদের পাশে থাকার লক্ষ্যে মেডিকার সেফলাইফ রেঞ্জটি ছয় মাসের জন্য হ্রাসকৃত মূল্যে বাজারে নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে ম্যারিকো বাংলাদেশ। মেডিকার সেফলাইফ রেঞ্জ এর পণ্যের যদি কোনো বিক্রয়লদ্ধ মুনাফা থাকে তাহলে সেটিও অনুদান হিসেবে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল এ জমা দেয়া হবে কোভিড ১৯ মোকাবেলায় সহায়তা করার জন্য। বাজারে আনার এই সঙ্কটময় ছয় মাসে মেডিকার সেফ লাইফ রেঞ্জ এর পণ্য সূমহ বিক্রয় হতে কোনো মুনাফা করবে না প্রতিষ্ঠানটি।
নতুন পণ্য নিয়ে আসা প্রসঙ্গে ম্যারিকো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর আশীষ গোপাল বলেন, “ম্যারিকো, সবার আগে দেশ- এই দৃষ্টিভঙ্গীতে বিশ্বাস করে, আর সে কারণেই এই সঙ্কটের সময়ে সরকারের প্রচেষ্টাকে সমর্থন জানিয়ে আমরা মেডিকার সেফলাইফ হেলথ অ্যান্ড হাইজিন পণ্যের আন্তর্জাতিক রেঞ্জটি নিয়ে এসেছি, যা ছয় মাসের জন্য একেবারে শূন্য মুনাফায় এবং ছাড়কৃত মূল্যে বাজারে সরবরাহ করা হবে। একটি দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে আমরা বিশ্বাস করি, কোভিড-১৯ মোকাবিলায় আমাদের গ্রাহকদের সুরক্ষা নিশ্চিতে সহযোগিতা করা আমাদের কর্তব্য। এই ছয় মাসে মেডিকার সেফলাইফ রেঞ্জের পণ্য বিক্রয়ের মাধ্যমে যদি কোন মুনাফা আসে, তা আমরা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেবো।”
বাসস/সবি/২১৪০/-স্বব