‘এল ক্লাসিকো’ বাতিল করলো আইসিসি

346

লন্ডন, ১১ এপ্রিল ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে ইউরোপিয়ান ফুটবলের প্রাক মৌসুমে আমেরিকায় অনুষ্ঠিত হতে যাওয়া এল ক্লাসিকো বাতিল করেছে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ (আইসিসি) কর্তৃপক্ষ।
প্রতি বছর প্রাক মৌসুমে বিশ্বের বড় বড় সকল ক্লাবকে নিয়ে আয়োজিত হয় আইসিসি’র এই টুর্নামেন্ট। কিন্তু বর্তমান বিশ্বের খারাপ অবস্থার কারনে এবারের মৌসুম বাতিল করতে বাধ্য হলো আইসিসি।
সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক বার্তা দিয়ে টুর্নামেন্টটি স্থগিত ঘোষণা করে আইসিসি। তারা জানায়, ‘পুরো বিশ্বই এখন ভয়াবহ সময় পার করছে। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে প্রতিটি মানুষ। তাই আমাদের কাছে সবার আগে সাধারণ মানুষ, খেলোয়াড় এবং কর্মকর্তাদের স্বাস্থ্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। যে কারণে এমন পরিস্থিতিতে এই টুর্নামেন্ট আয়োজন করতে পারছি না।’
এশিয়া এবং আমেরিকার বিভিন্ন জায়গায় এই আসরে অংশগ্রহণের কথা ছিল, রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা-জুভেন্টাস, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেডসহ আরো অনেক ক্লাবের।
২০১৭ সালে আমেরিকায় প্রথমবার এল ক্লাসিকো খেলেছিল স্প্যানিশ লিগের দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। তাই এ বছর দ্বিতীয়বারের মতো এল ক্লাসিকো আয়োজনে সিদ্বান্ত ছিলো।