বাসস দেশ-১১ : করোনা মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে : আফজাল হোসেন

120

বাসস দেশ-১১
আফজাল-করোনা
করোনা মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে : আফজাল হোসেন
ঢাকা, ৭ এপ্রিল, ২০২০ (বাসস) : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন বলেছেন, করোনা মোকাবেলায় একটাই পথ সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে, ঘরে থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
সোমবার রাতে এক ভিডিও বার্তায় নিজ এলাকা ও দেশবাসীর উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।
সমাজের ধনী ও বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে আফজাল হোসেন বলেন, ‘আমি সমাজের ধনী ও বিত্তবানদের প্রতি অনুরোধ করব আপনারা এই দুর্যোগ ও মহামারীতে মানুষের পাশে দাঁড়ান এই বিপদে আপনারা এগিয়ে আসুন । নিশ্চয়ই আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টা এই বিপদ থেকে আমাদেরকে মুক্ত হতে সাহায্য করবে।’
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে নানামুখী কর্মকান্ড দিয়ে মানুষকে করানো মুক্ত রাখার চেষ্টা চলছে। করোনা মোকাবেলার একটাই পথ ঘরে থাকতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এই বিষয়টি নিশ্চিত করতে আজ দেশ প্রেমিক সেনাবাহিনী, পুলিশ, আনসার, বিজিবি, নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ।
তিনি বলেন, করোনার আঘাতে আজ অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হচ্ছে । এই অবস্থা কাটিয়ে উঠতে প্রধানমন্ত্রী অর্থনীতি খাতে প্রণোদনা প্যাকেজ ঘোষণা দিয়েছেন। শেখ হাসিনা এই মুহূর্তে হৃদয় দিয়ে যা অনুধাবন করছেন তা হল অনেক শ্রমজীবী মানুষ আছে যারা তাদের কাজ হারিয়েছে। ভবঘুরে , ভিক্ষুক দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক, চা ওয়ালা ফেরিওয়ালা সহ নিম্ন আয়ের মানুষের পাশে সরকার আজ সহযোগিতার হাত বাড়িয়েছে।
আফজাল হোসেন বলেন, স্থানীয় প্রশাসন জনপ্রতিনিধি, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন যার যা কিছু আছে সবকিছু দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। মহামারী দুর্যোগে যারা মানুষের পাশে দাঁড়িয়েছেন বিপদের হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্রতি আমি আমার আন্তরিক কৃতজ্ঞতা জানাই।
বাসস/বিকেডি/১৭২৩/আরজি