বাসস দেশ-২৭ : করোনা ভাইরাস নিয়ে গুজব : আইনজীবী রিমান্ডে

412

বাসস দেশ-২৭
করোনা-গুজব
করোনা ভাইরাস নিয়ে গুজব : আইনজীবী রিমান্ডে
ঢাকা, ৫ এপ্রিল, ২০২০ (বাসস) : করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতারকৃত আইনজীবী আবু বকর সিদ্দীকির এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরি শুনানি শেষে এ আদেশ দেন।
এ দিন তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এসময় পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।
পল্টন থানার উপ-পরিদর্শক মোতালেব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে গতকাল শনিবার সিআইডি’র সাইবার পুলিশের একটি দল অত্যাধুনিক তথ্য ও প্রযুক্তির ব্যবহারে একটি গুজব ছড়ানো ফেসবুক আইডির মালিক আবু বকর সিদ্দীকিকে রাজধানীর উত্তর বাড্ডা এলাকা থেকে আটক করে। পেশায় এডভোকেট আবু বকর ব্রাহ্মণবাড়িয়ার ভাদুঘর এলাকার মৃত নাছির উদ্দিনের ছেলে।
তিনি সোশ্যাল মিডিয়াতে ব্যাংক এনজিওর ৬ মাসের লোনের কিস্তি স্থগিত সংক্রান্ত পোাস্ট, করোনার মাত্রা এতটাই ভয়াবহ যার জন্য আত্মহত্যা করতে বাধ্য হচ্ছে মানুষ’ সংক্রান্ত ভিডিও, ইয়া রাব্বুল আলামিন উনাকে হেদায়েতসহ সুস্থ করে দিনসহ নানা পোস্ট দেয়।
এছাড়াও তিনি সেতুমন্ত্রীর বিরুদ্ধে গুজব ছড়িয়েছেন, পুলিশের পুরাতন একটি ছবি ব্যবহার করে বিভ্রান্তি ছড়িয়েছেন। সেই সঙ্গে আরও অনেক মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়িয়েছেন বলে দাবি পুলিশ সদর দফতরের। এরপর তার বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন পুলিশ।
বাসস/সংবাদদাতা/এমএআর/২১৩২/স্বব