সিলেটে কর্মহীনদের জন্য ১০ টাকায় চাল ও ১৮ টাকা দরে আটা বিক্রি শুরু

206

সিলেট, ৫ এপ্রিল, ২০২০ (বাসস) : সিলেট মহানগরী ও সদরে কর্মহীন ও শ্রমজীবি মানুষের জন্য ১০ টাকা দরে চাল ও ১৮ টাকা দরে আটা বিক্রি হচ্ছে। আজ রোববার সকাল ১০টায় এ কার্যক্রম শুরু হয়।
সিলেট জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোজ কান্তি দাস চৌধুরী এ তথ্য নিশ্চিত করে জানান, সিলেট শহরের ১০টি পয়েন্টে খোলাবাজারে (ওএমএস) চাল ও আটা বিক্রি শুরু হয়েছে। জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেখিয়ে এই চাল ও আটা কেনা যাবে। শুধু মাত্র নিম্নবিত্তরাই এসব জায়গা থেকে চাল ও আটা কিনতে পরবেন।
সিলেট নগরীর মদিনা মার্কেট, চারা দিঘিরপাড়, বঙ্গবীর রোড, কদমতলী, মির্জাজাঙ্গাল, এতিম স্কুল রোড, শেখঘাট টিকরপাড়া, কালীঘাট ও গোটাটিকর পয়েন্টে ওএমএস এর চাল ও আটা বিক্রি হচ্ছে।
একজন ভোক্তা প্রতি সপ্তাহে একবার পাঁচ কেজি চাল ও আটা কিনতে পারবেন। সপ্তাহে তিনদিন রোববার, মঙ্গল ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত চাল ও আটা বিক্রি করা হবে।
মনোজ কান্তি আরও জানান, আগামী জুন মাস পর্যন্ত ওএমএস এ বিক্রি চলমান থাকবে। সিলেটে আজ ১০ জন ডিলারকে ২ টন করে চাল ও ১ টন করে আটা বরাদ্দ দেয়া হয়েছে।
সিলেট সদর উপজেলা খাদ্য পরিদর্শক ফারিয়া শিরিন চৌধুরী জানান, মূলত করোনাভাইরাসের সময় কর্মহীন মানুষগুলোর পাশে খাদ্য নিয়ে সহযোগিতা করতেই সরকারের এই উদ্যোগ। জেলা প্রশাসন জানায়, সিলেট জেলায় ১৬১ জন ডিলারের মাধ্যমে চাল বিক্রি হবে।