বাসস ক্রীড়া-৭ : ‘আইপিএল দিয়েই ক্রিকেটের মৌসুম শুরু হোক’

159

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-পিটারসেন
‘আইপিএল দিয়েই ক্রিকেটের মৌসুম শুরু হোক’
লন্ডন, ৫ এপ্রিল ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে ক্রিকেট বিশ্ব থমকে আছে। কোথাও কোন আন্তর্জাতিক বা ঘরোয়া আসরের খেলা নেই। তবে বিশ্ব ও খেলাধুলার পরিস্থিতি আবারো স্বাভাবিক হয়ে উঠুক এমনই প্রত্যাশা সকলের।
টি-২০ ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল শুরুর আগেই স্থগিত করা হয়েছে। গত ২৯ মার্চ থেকে আইপিএল শুরুর সূচি ছিলো। কিন্তু করোনাভাইরাসের থাবায় সেটি মাঠে গড়াতে পারেনি। কবে নাগাদ শুরু হবে, তাও কেউই বলতে পারছে না।
খেলোয়াড়, কোচ, ফ্র্যাঞ্চাইজি মালিকরা চান চাচ্ছেন, যেকোন উপায়ে আইপিএল শুরুর। অন্তত ছোট পরিসরে হলেও আইপিএল শুরুর পক্ষে তারা।
তবে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও বর্তমান সময়ে ধারাভাষ্যকার হিসেবে জনপ্রিয়তা পাওয়া কেভিন পিটারসেনর চাওয়া অন্যরকম। স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘করোনাভাইরাস আতঙ্ক কাটিয়ে আইপিএলই হোক সারা বিশ্বে ক্রিকেট শুরুর উপলক্ষ্য। আমি সত্যি বিশ্বাস করি, আইপিএল হওয়া উচিৎ। ধরে নিচ্ছি যে, খুব শীঘ্রই হলেও জুলাই-আগস্টে হয়তো হতে পারে। আমি বিশ্বাস করি, ক্রিকেট মৌসুমের দুর্দান্ত শুরু হতে পারে এটি। বিশ্বের সব খেলোয়াড় আইপিএল খেলার জন্য মুখিয়ে রয়েছে।’
করোনাভাইরাসের আতঙ্কে, গেল মাসে কিছু ম্যচ রূদ্ধদার স্টেডিয়ামে হয়েছিলো। আইপিএলও সেভাবে করার পরামর্শ দিলেন তিনি, ‘তিন ভেন্যুতে এই টুর্নামেন্ট চালানো যেতে পারে। এভাবেই নিরাপদ হবে। এখন দর্শকদের ঝুঁকিতে ফেলা ঠিক হবে না। তাদেরও বুঝতে হবে, এই পরিস্থিতিতে মাঠে বসে ম্যাচ দেখা উচিত হবে না।’
বাসস/এএমটি/১৮৫০/স্বব