চট্টগ্রামের হিজড়া-বেদেরাও পেল সরকারি সহায়তা

333

চট্টগ্রাম, ২ এপ্রিল, ২০২০ (বাসস) : করোনা ভাইরাসের প্রভাবে চট্টগ্রামে কর্মহীন হয়ে পড়া ৪০০ বেদে পরিবার ও গৃহবন্দি হিজড়া সম্প্রদায়ের মাঝে সরকারি খাবার সামগ্রী বিতরণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।
আজ বৃহস্পতিবার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ২০০ বেদে পরিবারকে এবং ডবলমুরিং থানাধীন ডায়মন্ড টাচ কমিউনিটি সেন্টারে ২০০ হিজড়া সম্প্রদায়ের মাঝে খাবার সামগ্রী বিতরণ করা হয় ।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন বলেন, করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া প্রায় ৪০০ বেদে পরিবার ও হিজড়াকে আমরা খাবার সহায়তা দিয়েছি। জেলা প্রশাসকের নির্দেশে প্রতিটি পরিবারকে প্রাথমিকভাবে ১০ কেজি চাল এবং ২ কেজি ডাল দেওয়া হয়েছে। প্রয়োজনে জেলা প্রশাসনের পক্ষ থেকে আরও ত্রাণ সামগ্রী তাদের আমরা দেবো।
তিনি জানান, করোনার এই সময়ে চট্টগ্রামে একজন মানুষও অভুক্ত থাকবেন না। দিনমজুরসহ নিম্ম আয়ের মানুষের কাছে আমরা ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছি। আমাদের কাছে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী আছে। সবার কাছেই আমরা ত্রাণ সহায়তা পৌঁছে দেবো।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এজেডএম শরীফ হোসেন বলেন, সবার মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে আমরা ত্রাণের প্যাকেটগুলো মাঠে সাজিয়ে রাখি। তারা একজন একজন এসে তাদের জন্য রাখা ত্রাণ সামগ্রী নিয়ে যান।