চট্টগ্রামে ২৮ ট্রাকে ঘুরে ঘুরে নিত্যপণ্য বিক্রি করছে টিসিবি

355

চট্টগ্রাম, ৩১ মার্চ, ২০২০ (বাসস) : চট্টগ্রাম মহানগর ও আশপাশের উপজেলা গুলোতে ২৮টি ট্রাকে ঘুরে ঘুরে সাধারণ মানুষের মাঝে নিত্যপণ্য বিক্রি করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।
এরমধ্যে ২২টি ট্রাকে করে প্রতিদিন নগরের এ-প্রান্ত থেকে ও-প্রান্তে ঘুরে সাধারণ মানুষের জন্য তুলনামূলক কম দামে পণ্য বিক্রি করছে টিসিবি। অন্যদিকে হাটহাজারী, পটিয়া, বোয়ালখালী, ফটিকছড়ি, চন্দনাইশ ও মিরসরাই উপজেলায় টিসিবির ছয়টি ট্রাক পণ্য বিক্রি করছে।
এসব ট্রাকে কম দামে মিলছে পেঁয়াজ, তেল, চিনি ও মসুর ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কটে সাধারণ ছুটিতে থাকা লোকজন এসব পণ্য টিসিবির পরিবেশকদের ভ্রাম্যমাণ ট্রাক থেকে কিনতে পারছেন।
টিসিবি চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের সহকারী কার্যনির্বাহী আকলিমা আক্তার জানিয়েছেন, তারা প্রতি কেজি চিনি ৫০ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৫০ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা ও পেঁয়াজ প্রতি কেজি ৩৫ টাকা দরে বিক্রি করছেন।
টিসিবি চট্টগ্রামের পরিচালক মোহাম্মদ জামাল আহমদ বলেন, লোকজন যাতে ভিড় করে পণ্য সংগ্রহ না করে, সেজন্য তিন ফুট দূরত্বে বৃত্ত করে দেওয়া হচ্ছে। এতে স্থানীয় প্রশাসন সহায়তা করছে। পরিবেশকদের বলে দেওয়া হয়েছে তারা যেন ক্রেতাদের লাইনে দূরত্ব বজায় রাখা নিশ্চিত করেন।
তিনি বলেন, প্রতিদিন একটি ট্রাকে করে ৬৫০ কেজি চিনি, ৩০০ কেজি মসুর ডাল ও এক হাজার লিটার সয়াবিন তেল, ৫০০ কেজি পেঁয়াজ নেওয়া হচ্ছে। মুজিববর্ষ উপলক্ষে এই কার্যক্রম শুরু হয়। এরপর করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কট মোকাবেলায় এই কার্যক্রম অব্যাহত আছে। ক্রেতাদের নির্দিষ্ট দূরত্বে লাইন ধরিয়ে পণ্য দেওয়া হচ্ছে।