বন্দর সচল রাখতে সাইফ পাওয়ারটেক’র বিশেষ উদ্যোগ

1379

ঢাকা, ৩১ মার্চ, ২০২০ (বাসস) : দেশের প্রধান সমুদ্রবন্দর ও কমলাপুর ইনল্যান্ড কন্টেইনার ডিপোতে নিউমুরিং কনটেইনার টার্মিনাল (এনসিটি) ও চট্টগ্রাম কনটেইনার টার্মিনালে (সিসিটি) কনটেইনার লোড-আনলোড স্বাভাবিক রাখতে বিশেষ উদ্যোগ নিয়েছে শেয়ারবাজারে তালিকাভূক্ত প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক লিমিটেড।
প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন জানান, করোনাভাইরাস প্রতিরোধমূলক কর্মসূচির কারণে গণপরিবহন বন্ধ থাকায় এনসিটি ও সিসিটির কর্মীদের নগরের বিভিন্ন পয়েন্ট থেকে আনা-নেওয়া করতে তিনটি বাসের ব্যবস্থা করেছি। একটি বাস কাঠগড়,একটি বহদ্দারহাট এবং অপরটি অলংকার থেকে শ্রমিকদের আনা-নেওয়া করছে।
তিনি বলেন, কর্মীদের হ্যান্ড স্যানিটাইজার,মাস্কসহ স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় উপকরণাদি সরবরাহ করেছি। সবার জ্বর পরীক্ষা করে ইয়ার্ডে ঢোকানো হচ্ছে। নিজস্ব চিকিৎসা ব্যবস্থা নেয়া হয়েছে। সার্বক্ষণিক মনিটরিং টিম কাজ করছে।
এছাড়া উন্নত নাশতা সরবরাহ,শ্রমিকদের প্রণোদনাসহ নানা উদ্যোগ নেয়া হয়েছে। এর ফলে আমাদের অধীন টার্মিনালগুলোতে নিরবচ্ছিন্ন অপারেশন চলছে বলে তিনি দাবি করেন।
আমদানি রফতানি কার্যক্রম স্বাভাবিক সচল রাখতে প্রতিষ্ঠানটির শীর্ষ কর্মকর্তারা চট্টগ্রাম বন্দরে তাদের পুরো কার্যক্রম মনিটরিং করছে।