দুস্থ-অসহায় মানুষদের সাহায্যে সাকিব ফাউন্ডেশন

298

ঢাকা, ২৯ মার্চ ২০২০ (বাসস) : করোনাভাইরাসে কারনে টানা দশ দিনের সাধারন ছুটি চলছে বাংলাদেশে। আক্রান্ত সকল দেশেও লকডাউন বা কার্ফু জারি আছে। তবে এই পরিস্থিতিতে মহা সমস্যায় পড়েছে দুস্থ-অসহায় মানুষরা। তাদের আয়ের সব পথ বন্ধ হয়ে গেছে। তবে তাদের সহায়তায় এগিয়ে এসেছেন দেশের বিত্তবান মানুষরা ও তারকারা। ইতোমধ্যে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেট তারকারা নিজেদের এক মাসের বেতনের অর্ধেক দিয়ে তহবিল গঠন করেছেন।
বর্তমানে নিষেধাজ্ঞার কারনে জাতীয় দলের বাইরে রয়েছেন সাকিব। তবে হাত গুটিয়ে বসে নন তিনি। সুবিধাবঞ্চিত মানুষকে সাহায্য করতে সাকিবের প্রতিষ্ঠান ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে। নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে এমনটি নিশ্চিত করেছেন সাকিব।
তিনি লিখেছেন, ‘সারাদেশ আজ লড়ছে একটি মহামারীকে রুখতে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ দিন গুনছে কবে তাদের রোজগার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। এই মানুষগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে “দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন” পদক্ষেপ নিয়েছে দেশ এবং সারাবিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে ফান্ড উত্তোলনের। এই ফান্ড ব্যবহার করা হবে করোনাভাইরাসের কারণে প্রভাবিত সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করবার জন্য এবং এর ধারা অনুযায়ী “দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন” এর সর্বপ্রথম সহায়তা যাচ্ছে “মিশন সেইভ বাংলাদেশ” নামক একটি উদ্যোগে।
“মিশন সেইভ বাংলাদেশ” করোনাভাইরাসের প্রভাবকে মোকাবিলা করতে দ্য ডেইলি স্টার, Sheba.xyz এবং সমকালের একটি যৌথ উদ্যোগ। এই প্রোজেক্টটির উদ্দেশ্য হলো, করোনাভাইরাসের কারণে প্রভাবিত নিম্ন-আয়ের এবং সুবিধাবঞ্চিত মানুষদের জীবিকার যোগান দেওয়া। এ পর্যন্ত ২০০০ সুবিধাবঞ্চিত পরিবারকে সাহায্য করেছে এই প্রকল্পটি এবং এই সংখ্যাকে বৃদ্ধি করতে নিরলস প্রচেষ্টা চলছে।
আসুন, সবাই মিলে একসাথে লড়ি, একসাথে বাঁচি। কারণ, মানুষ তো মানুষেরই জন্য।
“মিশন সেইভ বাংলাদেশ” এর কার্যক্রম সম্পর্কে জানতে চোখ রাখুন তাদের ফেসবুক পেজে ঃ https://www.facebook.com/missionsavebangladesh/