এই লড়াই যতটা সহজ দেখাচ্ছে, তত সহজ নয় : কোহলি

276

নয়া দিল্লি, ২৯ মার্চ ২০২০ (বাসস) : প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে পুরো বিশ্ব। মারাও যাচ্ছে। এমন কোন দিন নেই কেউ আক্রান্ত হচ্ছে না বা মারা যাচ্ছে না। তারপরও অনেককেই সচেতন মনে হচ্ছে না। তাই নিজে দেশের মানুষের জন্য বার্তা দিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।
সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ভিডিওর দিয়ে নিজ দেশের জনগনের জন্য বার্তা দিয়ে কোহলি বলেন, ‘হ্যালো, আমি বিরাট কোহলি। আমি আপনার সাথে ভারতের খেলোয়য়াড় হিসাবে নয়, দেশের নাগরিক হিসাবে কথা বলছি। গত কয়েকদিনে আমি যা দেখেছি- লোকেরা দল বেঁধে চলছে, কারফিউ বিধি মানছে না, লকডাউন নির্দেশিকাগুলি অনুসরণ করছে না। এটি থেকে প্রমান হয় যে, আমরা লড়াইটি খুব হালকাভাবে নিচ্ছি। তবে এই লড়াাই যতটা সহজ দেখাচ্ছে তত সহজ নয়।
আমি সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং এটি অনুসরণ করার জন্য অনুরোধ করতে চাই। এছাড়াও, নির্দেশগুলি আমাদের অনুসরণ করা উচিত এবং ভাবা উচিত যদি আপনার অবহেলার কারণে আপনার পরিবারের কেউ ভাইরাসে আক্রান্ত হয় তবে আপনার কেমন লাগবে?
বিশেষজ্ঞরা কঠোর পরিশ্রম করছেন, দয়া করে নির্দেশনা অনুসরণ করুন। এটি কেবলমাত্র তখনই সফল হবে যখন আমরা দলবদ্ধ হয়ে বেরোনোর চেয়ে নিয়ম ভাঙার পরিবর্তে আমাদের দায়িত্ব পালন করব। আপনারা সকলেই যদি পরিস্থিতির উন্নতি দেখতে চান তাহলে দয়া করে সরকারের নির্দেশ অনুসরণ করুন।’