চট্টগ্রামে কর্মহীন শ্রমজীবীদের অর্থ সহায়তা মেয়র নাছিরের

300

চট্টগ্রাম, ২৮ মার্চ ২০২০ (বাসস) : করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশজুড়ে সাধারণ ছুটির সময়ে কর্মহীন শ্রমজীবীদের মধ্যে নগদ অর্থ বিতরণ করেছেন চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
আজ দুপুরে চট্টগ্রাম নগরের আন্দরকিল্লা, চেরাগী পাহাড়, কাজীর দেউড়ি, লালখান বাজার মোড় এলাকায় বিমর্ষ অবস্থায় থাকা শ্রমজীবীদের হাতে নগদ টাকা তুলে দেন মেয়র। অলস রিকশাচালক, বেকার দিনমজুর ও ভিক্ষুকরা নগদ অর্থ পেয়ে খুশি হন।
নগরী ঘুরে দেখা যায়, সড়কপথ, অলিগলিতে কিছু সংখ্যক রিকশা চলাচল করলেও তেমন যাত্রী নেই। দিনমজুরদের কোন কাজ নেই, ভিক্ষুক দেখা যাচ্ছে, কিন্তু তাদের সাহায্য করার মত লোকের দেখা মিলছে না।
দুপুর ১২টার দিকে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন করোনা সংক্রমণ প্রতিরোধে জীবানু ধ্বংসকারী ওষুধ ছিটানোসহ গৃহীত চসিকের কার্যক্রম তদারকি করার সময় শ্রমজীবী মানুষের এই অবস্থা প্রত্যক্ষ করেন।
সিটি মেয়র বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে। দেশের সব লোক এখন ঘরবন্দী। কিন্তু যারা দিনে এনে দিনে খায়, যাদের কাছে টাকা নেই, তারা তো আর বাজার মজুদ করতে পারেনি। দৈনিক আয় রোজগারই তাদের একমাত্র ভরসা। সরকারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।
তিনি বলেন,সবার সম্মিলিত অংশগ্রহণের মধ্য দিয়ে করোনা সংক্রমণের এই ক্রান্তিকাল আমরা কাটিয়ে উঠতে পারবো এ প্রত্যাশায় আমাদের এগিয়ে যেতে হবে।