করোনা মোকাবেলায় সরকার সব ধরনের প্রস্তুতি গ্রহন করেছে : খন্দকার মোশাররফ হোসেন

425

ফরিদপুর, ২৭ মার্চ, ২০২০ ( বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং সাবেক স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, করোনা মোকাবেলায় সরকারের সব ধরনের প্রস্তুতি গ্রহন করেছে।
করোনা ভাইরাস প্রতিরোধে ফরিদপুরে চিকিৎসকদের মধ্যে ৫০০ পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) বিতরণকালে তিনি একথা বলেন।
খন্দকার মোশাররফ হোসেন শুক্রবার বেলা ১১টায় জেলা শহরের নিজ বাসভবন আফসানা মঞ্জিলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল (ফমেক) ও ফরিদপুর ডায়াবেটিক সমিতির চিকিৎসকদের ব্যবহারের জন্যে এসব পিপিই হস্তান্তর করেন।
চিকিৎসকদের পক্ষে ফমেক হাসপাতালের পরিচালক মো. সাইফুর রহমান তিনশ’ এবং ফরিদপুর ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক অ স ম জাহাঙ্গীর চৌধুরী টিটো দুইশ’ পিপিই গ্রহণ করেন।
এসময় সাবেক স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন আরও বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় ফরিদপুর পৌরসভার ২৭ টি ওয়ার্ড এবং সদর উপজেলার ১২টি ইউনিয়নে সহায়তা কেন্দ্র খোলা হয়েছে। এসব কেন্দ্রের মাধ্যমে স্থানীয়দের সহযোগিতা প্রদান করা হচ্ছে। এছাড়া ৩০ হাজার দরিদ্র পরিবারের তালিকা করা হয়েছে, যাদের ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সহায়তা দেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।
এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক ঝর্ণা হাসান, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, জেলা যুবলীগের আহ্বায়ক এ এইচ এম ফোয়াদ, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল প্রমুখ উপস্থিত ছিলেন।