বাসস দেশ-৪১ : চট্টগ্রামের লোহাগাড়ায় ট্রাক-লেগুনার মুখোমুখি সংঘর্ষে ১২ জন নিহত, আহত ৬

382

বাসস দেশ-৪১
সড়ক-দূর্ঘটনা
চট্টগ্রামের লোহাগাড়ায় ট্রাক-লেগুনার মুখোমুখি সংঘর্ষে ১২ জন নিহত, আহত ৬
চট্টগ্রাম, ২১ মার্চ ২০২০ (বাসস) : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলায় লবণবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ১২ জন যাত্রী নিহত ও ৬ জন গুরুতর আহত হয়েছে। হতাহতরা সবাই লেগুনা গাড়ির যাত্রী।
শনিবার (২১ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে মহাসড়কের লোহাগাড়া উপজেলার চুনতি বন্যপ্রাণী অভয়ারণ্য তথা চুনতি বনরেঞ্জ কার্যালয়ের নিকটস্থ ঝুঁকিপূর্ণ বাঁকে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে।
চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো, আলমগীর জানান, ভয়াবহ এই সড়ক দুর্ঘটনায় একসঙ্গে ১২ জনের প্রাণহানি হয়েছে। তন্মধ্যে উপজেলায় কর্মরত সাংবাদিক কাইছার হামিদের দুই ভাইও রয়েছেন। তারা হলেন- চকরিয়ার হারবাং ইউনিয়নের কোরবানিয়া ঘোনার আব্বাস উদ্দিনের পুত্র জসীম উদ্দিন (৩৩) ও তাওরাফ হোসেন বেলাল (১৮)।
তিনি জানান, দুর্ঘটনায় নিহতদের সবাই পুরুষ। তন্মধ্যে দুইজন বৃদ্ধও রয়েছে। অবশ্য নিহত অন্য ১০ জনের পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত হতে পারেনি পুলিশ। তবে হতাহতরা সবাই কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং, বরইতলী ইউনিয়ন এবং বান্দরবানের লামা উপজেলার আজিজনগর এলাকার বাসিন্দা হতে পারে বলে পুলিশের ধারণা।
প্রত্যক্ষদর্শী জাহেদুল আলম জানান, চট্টগ্রামের লোহাগাড়া থেকে যাত্রী বোঝাই করে চকরিয়া যাচ্ছিল লেগুনা পরিবহনের গাড়িটি। ওই গাড়িতে যাত্রী ছিলো অন্তত ১৮ জন। যাত্রীবোঝাই লেগুনা গাড়িটি মহাসড়কের চুনতি জাঙ্গালিয়া ঢালার কাছে ঝঁকিপূর্ণ বাঁকের মধ্যে পৌঁছতেই বিপরীত দিক থেকে আসা লবণ বোঝাই একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারায় ১২ যাত্রী। আহত হন চালক হেলপারসহ আরো ৬ জন।
ভয়াবহ এই সড়ক দুর্ঘটনায় ১২ জন যাত্রী নিহত হবার সত্যতা নিশ্চিত করে লোহাগাড়া থানার ওসি জাকির হোসাইন মাহমুদ বলেন, নিহতদের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো অধিকাংশের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। আহতদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। দূর্ঘটনা কবলিত ট্রাক ও লেগুনা জব্দ করা হয়েছে।
বাসস/জিই/২৩২৩/-কেকে