বাজিস-৪ : অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে জরিমানা

407

বাজিস-৪
জরিমানা- অতিরিক্ত মূল্য
অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে জরিমানা
ঢাকা, ২১ মার্চ ২০২০ (বাসস) : বাজারে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় সামগ্রি অতিরিক্ত মূল্যে বিক্রির দায়ে বিভিন্ন জেলায় আজ শনিবার ভ্রাম্যমান আদালতের অভিযানে অর্থদন্ড প্রদান করা হয়েছে।
বাসস-এর গোপালগঞ্জ সংবাদদাতা জানান, করোনাভাইরাসকে পুঁজি করে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অপরাধে জেলায় শনিবার ১৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে একলাাখ আটহাজার টাকা জরিমান করা হয়েছে। এর মধ্যে কোটালীপাড়া উপজেলার ঘাঘর বাজারের ৮টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৭১ হাজার টাকা, কাশিয়ানী বাজারে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা এবং সদর উপজেলার উলপুর বাজারে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
কোটালীপাড়ায় ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান, কাশিয়ানীতে ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার মো. সাব্বির আহমেদ এবং সদর উপজেলায় উলপুর বাজারে ভোক্তা সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক শামীম হাসান এসব অর্থদন্ড প্রদান করেন।
বাসস-এর নড়াইল সংবাদদাতা জানান, জেলার সদর উপজেলার রূপগঞ্জ বাজারে সাত ব্যবসায়ীকে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে ১৬ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম আব্দুলাহ বিন শফিক। অন্যদিকে, লোহাগড়া বাজারে অধিক দামে বিভিন্ন পণ্য বিক্রয়ের অভিযোগে ছয় ব্যবসায়ীকে ১৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারি কমিশনার (ভূমি) রাখি ব্যানার্জী।
বাসস-এর জয়পুরহাট সংবাদদাতা জানান, জেলা শহরে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি ও দোকানে পণ্যের মূল্য তালিকা না থাকার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ১২ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়েছে। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিল্টন চন্দ্র রায় ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
বাসস-এর কক্সবাজার সংবাদদাতা জানান, করোনা ভাইরাস পরিস্থিতিতে দ্রব্যমূল্য বৃদ্ধির দায়ে সাত ব্যবসায়িকে একলাখ ৮০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার শাহরিয়ার মোক্তার-এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত আজ শনিবার শহরের বড় বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করেন।
বাসস-এর ফেনী সংবাদদাতা জানান, অতিরিক্ত মূল্যে নিত্য পণ্য বিক্রি করায় ফেনীর তিন উপজেলায় ৫২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার সকালে ফুলগাজীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক সাইফুল ইসলাম সোহেল, ছাগলনাইয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক সাজিয়া তাহের এবং সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেবের নেতৃত্বে এসব পরিচালিত হয়।
বাসস-এর সাতক্ষীরা সংবাদদাতা জানান, প্রয়োজনীয় সামগ্রি উচ্চমূল্যে বিক্রি ও পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার দায়ে জেলার সদর ও পাটকেলঘাটা উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৯ ব্যবসায়ীকে একলাখ ৭৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার সকাল ১০ থেকে দুপুর আড়াইটা পর্যন্ত সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহি ম্যাজিস্টে আসাদুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আজহার আলীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এসব জরিমানা করেন।
এছাড়াও, নারায়নগঞ্জ, পাবনা ও হবিগঞ্জে ভ্রাম্যমান আদালত বাজারে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় সামগ্রি অতিরিক্ত মূল্যে বিক্রির দায়ে কয়েকজনকে অর্থদন্ড প্রদান করে।
বাসস/সংবাদদাতা/২২১০/এমকে