বাসস দেশ-২৯ : রাজধানীতে পুলিশের সাথে গুলি বিনিময়ে সন্ত্রাসী নিহত

423

বাসস দেশ-২৯
গুলি বিনিময়-সন্ত্রাসী
রাজধানীতে পুলিশের সাথে গুলি বিনিময়ে সন্ত্রাসী নিহত
ঢাকা, ১৬ মার্চ ২০২০ (বাসস) : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের বিশেষ অভিযানের সময় গুলি বিনিময়ে একাধিক মামলার আসামী সন্ত্রাসী আব্দুল মান্নান ওরফে মনা (৩৫) নিহত হয়েছে।
আজ সোমবার ভোররাতে খিলগাঁও থানার পশ্চিম নাগদারপাড় ব্রীজ সংলগ্ন এলাকায় অভিযানের সময় এই গোলাগুলির ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
ডিএমপির গোয়েন্দা পূর্ব বিভাগের খিলগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: শাহিদুর রহমান জানান, সোমবার রাতে খিলগাঁও থানার পশ্চিম নাগদারপাড় ব্রীজ সংলগ্ন এলাকায় বিশেষ অভিযানে গেলে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়লে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে যায়।
পরে ঘটনাস্থল তল্লাশী করে অজ্ঞাত এক সন্ত্রাসীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি আরো বলেন, নিহত অজ্ঞাত ব্যক্তি সম্পর্কে খোঁজ নিয়ে জানাগেছে সে একজন পেশাদার ছিনতাইকারী। তার নাম আব্দুল মান্নান ওরফে মনা। সে গত ২৯ ফেব্রুয়ারি মুগদা থানা এলাকায় ছিনতাইসহ তারিনা বেগম লিপা নামের এক নারীকে হত্যার অভিযোগে প্রধান আসামী ছিল।
গোলাগুলির ঘটনায় আহত পুলিশের এসআই আশরাফুল ও কনস্টেবল শরিফুল ইসলামকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এই ঘটনায় খিলগাঁও থানায় দুইটি মামলা দায়ের করা হয়েছে।
বাসস/সবি/এমএমবি/২১২০/এবিএইচ